সিলেট জেলা কমিটির সভাপতি তাজুল ইসলাম বাঙালী’র মৃত্যুতে শোক

প্রকাশিত : ০৫ মে, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর এর সিলেট জেলা কমিটির সভাপতি, জাতীয় পরিষদ সদস্য, উদীচী শিল্পী গোষ্ঠী সিলেটের সাবেক সদস্য, বিশিষ্ট শিশু সংগঠক ও সমাজসেবক সকলের প্রিয় তাজুল ইসলাম বাঙালির মৃত্যুতে খেলাঘর কেন্দ্রীয় কমিটি, সিলেট জেলা কমিটি এবং বিভিন্ন শাখা আসরের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। সাথে সাথে প্রয়াতের পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।
উল্লেখ্য, তাজুল ইসলাম বাঙালি দীর্ঘদিন যাবত বিভিন্ন অসুস্থতায় ভোগছিলেন। তাঁর শারিরিক অবস্থার অবনতি ঘটলে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ৩ মে শেষরাতে তিনি মৃত্যুবরণ করেন। সদা হাস্যময় সহজ সরল তাজুল ইসলাম এর মৃত্যুতে সিলেটের প্রগতিশীল সাংস্কৃতিক অঙ্গন তথা বিশেষ করে শিশু-কিশোর আন্দোলনে এক বিরাট শূন্যতার সৃস্টি হলো যা সহজে পূরণ হবার নয়। খেলাঘর এর সাথে তাজুল ইসলাম নামটি ওতোপ্রতোভাবে জড়িয়ে গিয়েছিল। তাঁর অবর্তমানে খেলাঘর অনেকটা অভিভাবকহীন হয়ে পড়লো।
তাজুল ইসলাম এর স্মৃতির প্রতি সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানা্নাের উদ্দেশ্যে গতকাল ৩ মে শুক্রবার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ আনা হয়। সেখানে প্রথমেই তাঁর মরদেহ খেলাঘরের পতাকা দিয়ে ঢেকে দেয়া হয়। তারপর সিলেট সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়র মহোদয়ের পক্ষ থেকে প্রয়াতের মরদেহে প্রথমে পুষ্পাঞ্জলি প্রদান করে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এরপর একে একে বিভিন্ন শিশু-কিশোর সংগঠন, সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ শ্রদ্ধা জ্ঞাপন করেন। খেলাঘর কেন্দ্রীয় কমিটি, খেলাঘর সিলেট জেলা কমিটি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাসদ, বাসদ(মার্ক্সবাদী), গণতন্ত্রী পার্টি, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, প্রগতি লেখক সংঘ, বাংলাদেশ যুব ইউনিয়ন, সিলেট ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, চারণ, বাংলাদেশ শ্রমিক কর্মচারি ফেডারেশন, নারী মুক্তি কেন্দ্র, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, শিশুদের সাংস্কৃতিক বিদ্যালয় সোপান, শিশু-কিশোর মেলা, সুরমা, আনন্দ, পুষ্পহাসি, ছায়ানীড়, সৃষ্টি, সমন্বয়, মুক্তমন খেলাঘর আসর সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

পরবর্তী খবর পড়ুন : রেগে গেলেন হেরে গেলেন

আরও পড়ুন

দক্ষিণ সুরমায় তথ্য অধিকারআইন বিষয়ক প্রশিক্ষণ

সিলেট এক্সপ্রেস ডেস্ক : বাংলাদেশ...

সময় কাটানোর জন্য নাটক দেখা

ইসলাম ও জীবন ডেস্ক: আমার স্বামী...