সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের বিশেষ সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ২৩ জুন, ২০১৯     আপডেট : ১১ মাস আগে  
  

সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট ৭০৭ এর জেলা কার্যকরি কমিটির উদ্যোগে দক্ষিণ সুরমা বাইপাস্থ কমিউনিটি সেন্টারে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১টায় এ বিশেষ সভা হয়।
জেলা কমিটির সভাপতি জাকারিয়া আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আজাদ মিয়া ও সদস্য রাজা আহমদ রাজার যৌথ পরিচালনা সভায় ৫ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়।
কমিটির সদস্যরা হলেন, প্রধান নির্বাচন কমিশনার মো. মানিক খান, সহকারি কমিশনার আলাউদ্দিন, সদস্য সাদিক আহমদ জয়নুল, আব্দুল হামিদ ও আলেক খান। মহামান্য হাইকোর্টের নির্দেশনার আলোকে আঞ্চলিক শ্রম দপ্তরের প্রতিনিধি আলমগীর হোসাইনকে গঠিত নির্বাচন কমিশনের কর্মকান্ড পর্যবেক্ষণের জন্য নিয়োগ প্রদান করা হয়।
সভায় বলা হয়, উপস্থিত ভোটার তালিকায় অনেকের নাম থাকলেও সময়মত পরিচয়পত্র নবায়ন না করার কারণে তাদের ভোটার হওয়ার অধিকার হারিয়ে ফেলেছেন। অনতিবিলম্বে নির্বাচনী সিডিউল ঘোষণার পূর্বেই সকল শ্রমিকগণ পরিচয়পত্র নবায়ন করার জন্য আহ্বান জানানো হয়।
তাছাড়া বিভিন্ন বক্তব্যে সাংগঠনিক বেশ কিছু সমস্যার কথা সভায় আলোচনাক্রমে সকলের মতামতের এই বিষয়গুলোকে চিহ্নিত করে সংশ্লিষ্ট প্রশাসনকে স্মারকলিপি প্রদান, দাবি দাওয়ার পক্ষে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত গৃহিত হয়।
অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট ৭০৭ এর সহ সভাপতি মো. সুন্দর আলী খান, যুগ্ম সম্পাদক শাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমদ, কোষাধ্যক্ষ মামুনুর রশীদ মামুন, কল্যাণ সম্পাদক আবুল খান, জেলা কমিটির সদস্য এম. বরকত আলী, ফরিদ আহমদ, আমান উল্যা, কাওছার আহমদ, মৌলভীবাজার উপ-কমিটির সভাপতি মোহাম্মদ আলী, সম্পাদক আলতাফ চৌধুরী, আব্দুল মান্নান, রফিক মিয়া, এমাদ উদ্দিন, কবির আহমদ, মুক্তিযোদ্ধা উপ-কমিটির সহ সভাপতি আব্দুল হামিদ, সম্পাদক শিবলী আহমদ, হাজী আব্দুল মতিন, এবাদুল খান, টিলাগড় উপ কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সুজন মিয়া, সম্পাদক এম. এ. করিম, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমদ, ইত্যাদি উপ-কমিটির সভাপতি মো. শাহীন আহমদ, সম্পাদক কবির আহমদ, সহ সভাপতি সামাদ আহমদ, মেম্বার আনিস আহমদ, উপশহর উপ কমিটির সভাপতি আবু নাসের বেপারী, সম্পাদক অনুর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. আবুল হাশেম, তামাবিল উপ-কমিটির সভাপতি লিটন আহমদ, হুমায়ুন রশীদ চত্তর উপ কমিটির সভাপতি মানিক মিয়া, সম্পাদক মিলন আহমদ প্রমুখ।

আরও পড়ুন



সিলেটে ইমিগ্রেশন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে ‘ইউএসএ...

‘বঙ্গভূম’ অ্যালবা মেরমোড়ক উন্মোচন

সিলেট এক্সপ্রেস ডেস্ক : শিশুদের...

নিউইয়র্কে জৈন্তাপুর প্রবাসী গ্রুপের সংবর্ধনা সম্পন্ন

রশীদ আহমদঃ সম্প্রীতির বন্ধনে আবদ্ধ...

কোটা

তাজুল ইসলাম: শিক্ষা নিয়ে কষ্টে...