সিলেটে ৪৮ ঘন্টা দ্বিতীয় দিনে চলছে পরিবহন কর্মবিরতি

প্রকাশিত : ২৯ অক্টোবর, ২০১৮     আপডেট : ২ বছর আগে

আইন সংশোধনের দাবিতে সারাদেশের সাথে সিলেটেও টানা দ্বিতীয় দিনের মতো অব্যাহত রয়েছে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি। বাস, সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে আছেন হাজারো মানুষ। এছাড়া পরিবহন শ্রমিকরা গণপরিবহন বন্ধ রাখার পাশাপাশি ব্যক্তিগত যান চলাচলেও বাধা দিচ্ছে।
সিলেটে গত রবিবার ভোর ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টা কর্মবিরতির ডাক দেয় পরিবহন শ্রমিকরা। ৮ দফা দাবিতে তাদের এ কর্মবিরতির ফলে সিলেটে সকল ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। সকালে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে কোন বাস ছেড়ে যায়নি।

পরিবহন ধর্মঘটের কারণে সিলেটের রাস্তা মানুষের দুর্ভোগের অন্ত নেই। বাস বন্ধ থাকার পাশাপাশি সিএনজি অটোরিকশা চলাচলও বন্ধ রয়েছে। আর এ কারণে মানুষের দুর্ভোগের মাত্রা আরোও বেড়ে গেছে। এদিকে রিকসা ও ব্যক্তিগত যানবাহন নিয়ে মানুষকে তার প্রয়োজনীয় কাজ সারতে হচ্ছে।

জানা যায়, সড়ক পরিবহন আইন-২০১৮ এর কয়েকটি ধারাকে শ্রমিকদের ‘স্বার্থবিরোধী’ উল্লেখ করে আন্দোলন করছে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন। তাদের দাবি, শ্রমিকদের ‘স্বার্থবিরোধী’ ধারাগুলো বাতিল করতে হবে। গত শনিবার সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে সমাবেশ করে ২৭ অক্টোবরের মধ্যে ৮ দফা দাবি মানতে সরকারের প্রতি আলটিমেটাম দেয় পরিবহন শ্রমিক ফেডারেশন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, ‘আমরা আলটিমেটাম দিয়েছিলাম। স্মারকলিপিও দিয়েছি। কিন্তু সরকার কোনো পদক্ষেপ নেয়নি। তাই রবিবার সকাল ৬টা থেকে ৪৮ ঘন্টা সারাদেশে পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন।’

আরও পড়ুন

প্রখ্যাত মুহাদ্দিস জিল্লুর রহমান আর নেই

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সরকারি...

ঐক্যের নামে নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন,...

সিলেটে জোড়া খুন: ৩ আসামী গ্রেপ্তার

এসএমপির মোগলাবাজার থানা এলাকার লালমাটিয়ায়...

যুক্তরাস্ট্রে করোনা যুদ্বে একদিনে ৪৩ হাজার সুস্থ হওয়ার রেকর্ড

এমদাদ চৌধুরী দীপু(২৪মে,২০২০ইং নিউইয়র্ক) যুক্তরাস্ট্রে...