সিলেটে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধন

প্রকাশিত : ০৩ মার্চ, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু হয়েছে। গতকাল সকালে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে মেলার উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন। এর আগে সকাল সাড়ে ৯টায় নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
সিলেটের জেলা প্রশাসকের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ হিসেবে উপস্থিত অতিথি ছিলেন মো. কামরুল আহসান বিপি এম ডি.আইজি অব পুলিশ,সিলেট রেঞ্জ, গোলাম কিবরিয়া, পুলিশ কমিশনার, সিলেট মেট্রোপলিটন, সৈয়দ তারিকুজ্জামান,নির্বাহী পরিচালক,বাংলাদেশ ব্যাংক, সিলেট মিজ মানতাশা আহমেদ,পরিচালক পর্ষদ এস.এম.ই ফাউন্ডেশন, অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রশাসনের
সহাকরী কমিশনার উম্মে ছালিক রুমাইয়া প্রমুখ।
সপ্তাহব্যাপী যৌথ ভাবে এ মেলার আয়োজনে কাজ করেছে জেলা প্রশাসন সিলেট, এসএমই ফাউন্ডেশন এবং বিসিক সিলেট এর পাশাপাশি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং নাসিব ে । আগামী ১৬ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রি এবং বাজার সম্প্রসারণ করাই এসএমই পণ্য মেলার মূল্য উদ্দেশ্য। পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ করতে এ মেলার আয়োজন।
বক্তারা বলেন, আঞ্চলিক পর্যায়ে মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতি পাবে। উৎপাদক ক্রেতা ও বিক্রেতার মধ্যে পারষ্পারিক সংযোগ স্থাপন হবে। এসএমই পণ্যের বাজার সম্প্রসারণ এবং শিল্পায়নের বিকাশ ঘটলে সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়ে হবে।
মেলায় মোট ৫০টি স্টল অংশ নিয়েছে। এর মধ্যে এসএমই ফাউন্ডেশন (হেল্প ডেস্ক) ১টি, ব্যাংক ও ননব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ২টি, রক্তদান কেন্দ্র ১টি, ক্রেতা-বিক্রেতা মিটিং বুথ ১টি এবং মিডিয়া সেন্টার ১টি রয়েছে। এছাড়া ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের বরাদ্দ দেওয়া হয়েছে।
মেলাকে আকর্ষণীয় ও ফলপ্রসু করার জন্য স্টল সমূহের মধ্য থেকে ৫টি স্টলকে শ্রেষ্ঠ নির্বাচিত করে পুরস্কার প্রদান করা হবে। প্রতিদিন সন্ধ্যায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। চলবে ৯ মার্চ পর্যন্ত। অনুষ্ঠানে সিলেটের সর্বস্থরের মানুষ উপস্থিত ছিলেন।

পরবর্তী খবর পড়ুন : বেকারত্ব এক অভিশাপ

আরও পড়ুন



কোম্পানীগঞ্জ আওয়ামী মৎস্যজীবী লীগ নির্বাহী কমিটির অনুমোদন

কোম্পানীগঞ্জ আওয়ামী মৎস্যজীবী লীগ নির্বাহী...

নারী দিবসে সেবায় শ্বাশত মহতী উদ্যোগ

‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর...