সিলেটে শীতার্তদের মাঝে ইসলামী আন্দোলনের শীতবস্ত্র বিতরণ

,
প্রকাশিত : ১২ জানুয়ারি, ২০২২     আপডেট : ৪ মাস আগে

 

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রফেসর ডা. মুয়াজ্জেম হোসেন খান বলেন, দেশের অসহায় ও ছিন্নমুল জনগোষ্ঠির দু:খ-দুর্দশা লাঘবে সরকার এবং ধনাঢ্য ব্যক্তিদের সমন্বিত উদ্যোগ নিতে হবে। বাংলাদেশে অসংখ্য ধনাঢ্য ব্যক্তি রয়েছেন, অনেকের তাদের সাধ্য মতো অসহায়দের পাশে দাঁড়িয়েছেন আবার অনেকেই গরীবদের সাহায্য করছেন না। তারা যদি যথাযথভাবে তাদের সম্পদের যাকাত আদায় করেন তাহলে দেশের কোন অসহায় ছিন্নমুল মানুষ থাকবে না।

তিনি বলেন, জরিপ অনুযায়ী- দেশে ৭ লক্ষেরও উপরে ছিন্নমূল মানুষ রয়েছে। তাদের জন্য সরকারের তরফ থেকেও পরিকল্পিত স্থায়ী কোন পদক্ষেপ নেওয়া হয়নি। ফলে এদের জীবন ধারায় কোন পরিবর্তন আসেনি। এক্ষেত্রে সরকার এবং সমাজের বিত্তশালীদের সমন্বয়ে স্থায়ী পরিকল্পনার মাধ্যমে অসহায় মানুষের দু:খ দুর্দশা থেকে মুক্তি দেয়া সম্ভব। এক্ষেত্রে দেশের ধনবান ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে নগরীর সুরমা মার্কেটস্থ অফিসে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে গরীব, অসহায় ও শীর্তাত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলমী আন্দোলন সিলেট মহানগর সভাপতি আলহাজ্ব নজির আহমদের সভাপতিত্বে ও জেলার সেক্রেটারী হাফিজ মাওলানা ইমাদ উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সহকারী সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। এসময় উপস্থিত ছিলেন মহানগরের সাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান খান, জেলার প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক হাফিজ নোমান আহমদ ফাহাদ, যুব আন্দোলন সিলেট মহানগরের সভাপতি মাওলানা জহিরুল ইসলাম, জেলা ইসলামী আন্দোলনের সদস্য আব্দুল করিম প্রমুখ।


আরও পড়ুন

গোলাপগঞ্জে পুলিশের হাতে ডাকাত আটক

 আজিজ খান,গোলাপগঞ্জ(সিলেট)প্রতিনিধি: গোলাপগঞ্জে পুলিশের হাতে...

৪ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে র‌্যাব

 সিলেটের কোম্পানীগঞ্জ ও সুনামগঞ্জের সদরে...