সিলেটে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

Alternative Text
,
প্রকাশিত : ১৪ ডিসেম্বর, ২০১৯     আপডেট : ২ বছর আগে

সিলেটে বিনম্র শ্রদ্ধায় পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকহানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। এ উপলক্ষে শনিবার সকাল থেকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে চৌহাট্টাস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হচ্ছে। সিলেট জেলা প্রশাসন, জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিলেট প্রেসক্লাব,ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে অর্পন করা হয় পুষ্পস্তবক।
শ্রদ্ধা নিবেদন করেন- বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রী কমিটির কার্যনির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি ও সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর, সাবেক সহ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সিলেট বুদ্বিজীবী দিবসে শহীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন- সিলেট বিভগীয় কমিশনার, ডিআইজি সিলেট, জেলা প্রশাসক, পুলিশ সুপার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহাগর কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডার সিলেট, সিলেট প্রেসক্লাব,ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন,কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, বাসদ মার্কসবাদী, সিলেট বিভাগীয় গণদাবী ফোরামসহ আরো অনেকে।


আরও পড়ুন

আনোয়ার আলী আখলুর ইন্তেকালে আনজুমানে খেদমতে কুরআনের শোক

 সিলেট নগরীর পশ্চিম পীরমহল্লা নিবাসী,...

বালাগঞ্জে সালিশ বৈঠকে খুন

  সিলেটের বালাগঞ্জ উপজেলার পশ্চিম...

সিলেটে একই লক্ষ্যে তৎপরতায় আ.লীগ-বিএনপি

 সিলেট এক্সপ্রেস ডেস্ক :  দেশের...

বাঙালীর হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে

   ‘সংকটে সংগ্রামে সম্প্রীতির বন্ধনে,...