সিলেটে লবনের কৃত্রিম সংকট, দাম বাড়া নিয়ে গুজব

প্রকাশিত : 18 November, 2019     আপডেট : ৪ সপ্তাহ আগে  
  

সিলেটে লবনের দাম বাড়ার গুজব ছড়িয়ে আতঙ্ক সৃষ্টি করেছে একটি কুচক্রি মহল। লবনের কৃত্রিম সংকট দেখিয়ে লবনের দাম বৃদ্ধির পায়তারা করছে। ইতোমধ্যে সিলেটের বিভিন্ন দোকানী লবন বিক্রি বন্ধ করে দিয়েছে। প্রতি কেজি লবণের দাম ১০০-১২০ টাকা হয়ে গেছে, এমন গুজব ছড়াচ্ছে এই অসাধু চক্র।

এমন গুজবে বিভ্রান্তিতে সাধারণ মানুষসহ ব্যবসায়ীরা। অতি মোনাফার লোভে শহর থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলেও লবন বিক্রি বন্ধ করে দিয়েছে এক শ্রেণির ব্যবসায়ী। এতে সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিচ্ছে। লবণের দাম বেড়ে যাচ্ছে, এমন গুজবে সাধারণ মানুষ লবণ কিনতে ভিড় করছেন বিভিন্ন হাটবাজারে।

তবে আইনশৃঙ্খলা বাহিনী বলছে- লবনের কোন দাম বাড়েনি। এটি গুজব। একটি অসাধু চক্র সাধারণ মানুষকে বিভ্রান্তিতে ফেলতে লবনের দাম বাড়ার গুজব ছড়িয়েছে। এ ধরনের গুজব কেউ ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় কয়েকজন রাজনৈতিক নেতা বলছেন, সরকারবিরোধী একটি কুচক্রী মহল দেশের উন্নয়ন কর্মকান্ডগুলোকে আড়াল করতে গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিক্ষুব্ধ করতে চাচ্ছে। দেশের শান্তিপূর্ণ পরিস্থিতিকে অশান্ত করে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এসব মিথ্যা বানোয়াট অপপ্রচারের আশ্রয় নিয়েছে একটি রাজনৈতিক মহল।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি তাহমিদ আহমদ বলেন, এটা চক্র সরকারকে বেকায়দায় ফেলতে লবনের কৃত্রিম সংকট সৃষ্টি করিয়েছে। লবনের দাম বাড়েনি, এটা একটি গুজব।

সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, লবনের দাম বাড়েনি। একটি অসাধু চক্র দাম বাড়ার নামে গুজব চালিয়েছে। গুজব প্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন হার্ডলাইনে রয়েছে।

আরও পড়ুন



দগ্ধ বাবুল মিয়া মারা গেছেন

গোলাপগঞ্জে আগুনে দগ্ধ বাবুল মিয়া...

কোম্পানীগঞ্জ ছয়টি বোমা মেশিন ধ্বংস

সিলেট জেলার পুলিশ সুপার জনাব...

আরব আমিরাতে মৌলভীবাজার প্রবাসী ভিআইপি ক্লাবের বর্ধিত সভা

লুৎফুর রহমান: প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি...