সিলেটে রবীন্দ্র স্মরণোৎসব সফলে নির্বাহী পরিষদের সভা

প্রকাশিত : 24 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

সিলেটে রবীন্দ্র স্মরণোৎসব সফলে নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ অক্টোবর বুধবার রাতে সিলেট সিটি কর্পোরেশনের কনফারেন্স হলে এই সভা হয়।
সিলেটে রবীন্দ্র স্মরণোৎসব পরিষদের নির্বাহী যুগ্ম আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যরিস্টার মো. আরশ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, রবীন্দ্র স্মরণোৎসবের সদস্য সচিব ও সিটি মেয়র ও আরিফুল হক চৌধুরী। বক্তব্য রাখেন, যুগ্ম আহ্বায়ক জ্যোতির্ময় সিংহ মজুমদার, যুগ্ম সদস্য সচিব মিশফাক আহমদ মিশু, সদস্য এ কে শেরাম, সাংবাদিক তাপস দাস পুরকায়স্থ, রানা কুমার সিনহা, সাংবাদিক আল আজাদ, সাংবাদিক ইকরামুল কবীর, ডা. পুলিন কুমার সিংহ, শামসুল আলম সেলিম, গৌতম চক্রবর্তী, রজত কান্তি গুপ্ত, মকসুদ আহমদ, ফটো সাংবাদিক মামুন হাসান, প্রতীক এন্দ টনি, অনিমেষ বিজয় চৌধুরী প্রমুখ।
সভায় রবীন্দ্র স্মরণোৎসবের অগ্রগতি নিয়ে ব্যাপক পর্যালোচনা করা হয়। সভায় অবগত করা হয় আপ্যায়নের জন্য হোটেল এবং রেস্টুরেন্ট ও আবাসন ব্যবসায়ীদের সাথে ফলপ্রসু আলোচনা হয়েছে । ৫ নভেম্বর ক্বীনব্রীজ চত্ত্বরে আগমনী অনুষ্ঠানের বিস্তারিত পরিকল্পনা শুনা এবং অনুমোদন দেওয়া হয়। ৬ নভেম্বর চৌহাট্টা সিংহ বাড়ির অনুষ্ঠান পরিকল্পনা উপস্থাপন হয়। একই সাথে মাছিমপুর, এম.সি কলেজ, পাদরি বাড়ি বাংলায় পৃথক পৃথক যে সমস্ত অনুষ্ঠান আয়োজন করা হবে তার পরিকল্পনা দ্রুত জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়। সভায় সিলেট জেলা স্টেডিয়ামে ৭ ও ৮ নভেম্বরের মূল অনুষ্ঠানের পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। উল্লেখ করা হয় মূল অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশের স্বনামধন্য রবীন্দ্র সঙ্গীত শিল্পীরা অংশ নিবেন। সভায় বিভিন্ন উপ-কমিটি গঠনে বিস্তারিত আলোচনা হয় এবং বেশ কয়েকটি উপ-কমিটির আহ্বায়কবৃন্দের নাম অনুমোদন দেওয়া হয়। সভার সভাপতি রবীন্দ্র রবীন্দ্র স্মরণোৎসবের সকল আয়োজনে প্রশাসনিক, রাজনৈতিক ও সকল পেশাজীবী সংগঠন, সর্বস্তরের সংস্কৃতি কর্মী এবং রবীন্দ্র অনুরাগীদের সার্বিক আয়োজনে সহযোগিতার আহ্বান জানান।

আরও পড়ুন



নিরাপদ মাতৃত্ব দিবসে এফআইভিডিবি’র আলোচনা সভা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: “মর্যাদা ও...

আমিরাতে কুলাউড়া সমিতি সংবর্ধিত করলো খোকন ও সুরমানকে

লুৎফুর রহমান:- সংযুক্ত আরব আমিরাতে...

ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজে পুরস্কার বিতরণ ও মিলাদ মাহফিল

ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া...