সিলেটে মোনাজাতে বুকফাটা কান্নায় জুমআ’র নামাজ আদায়

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২০     আপডেট : ২ মাস আগে  
  

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস এর ভাইরাস সংক্রমণ ঠেকাতে মসজিদে নামাজ বন্ধের সিদ্ধান্ত না হলেও বেশ সতর্কতা অবলম্বন করতে দেখা গেছে মুসল্লিদের।সিলেট নগর ও শহরতলির মসজিদগুলোতে  শুক্রবার (২৭ মার্চ) সরকারি নির্দেশনা মেনে ইমাম সাহেবেরাও বেশ সচেতন ভাবে পবিত্র জুম্মার নামাজ কম সময়ে জামাত সম্পন্ন করেছেন। জুম’আর নামাজে মুসল্লির সমাগম একটু কম হয়েছে। তবে এক্ষেত্রে শিশুদের উপস্থিতি ছিল কম।

প্রশাসনের পরামর্শ অনুযায়ী অনেকেই জুম’আর ফরজ নামাজের আগের ও পরের সুন্নত নামাজ ঘরেই আদায় করেছেন। শুধু খুতবা ও ফরজ নামাজের সময়টুকুই মসজিদে ছিলেন।

মুসল্লিরা অনেকেই ঘর থেকে অজু সেরে জায়নামাজ নিয়ে ও মাস্ক পরে মসজিদে গিয়েছেন। কাউকে সতর্কতা হিসাবে রেইনকোর্ট পরে মসজিদে দেখা যায় । তবে গ্রামাঞ্চলের মসজিদগুলোতে মুসল্লি সমাগম স্বাভাবিক ছিলো বলে জানা গেছে।

উল্লেখ্য, পবিত্র জুম’আর নামাজ জামাআতে আদায় করতে সিলেটে মুসল্লিদের মসজিদে যাওয়ার ক্ষেত্রে সরকারি কোনো নিষেধাজ্ঞা নেই। তবে সচেতনতার স্বার্থে একই মসজিদে সবাইকে না যেতে এবং সুন্নত নামাজ বাড়িতে পড়ার পরামর্শ দেয় প্রশাসন।

এছাড়া ‘হোম কোয়ারেন্টিনে’র আওতায় ব্যক্তি মসজিদে যাওয়া থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়।

এদিকে, আজ জুম’আর ফরজ নামাজ শেষে প্রতিটি মসজিদে ইমামের পরিচালনায় মুনাজাতের মধ্য দিয়ে বুকফাটা কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা। মুনাজাতকালে করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী সৃষ্টি হওয়া এই চরম সঙ্কটপূর্ণ মুহুর্তের উত্তরণ কামনায় সৃষ্টিকর্তার কাছে আকুল প্রার্থণা করেন। এই রোগে ইতোমধ্যে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মাগফেরাত ও আক্রান্তদের দ্রুত সুস্থতা কমনা করে কান্নাভেজা কণ্ঠে দোআ করেন মুসল্লিরা।

আরও পড়ুন



কাজীটুলা বিহঙ্গ তরুণ সংঘের খাদ্য সামগ্রী বিতরণ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: পবিত্র ঈদুল...

অন্তরের সত্যকে বলতে পারা একজন লেখকের বড়ো কাজ

নিজস্ব প্রতিবেদক: ‘অন্তরের সত্যকে বলতে...

মৌলভীবাজারে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা

সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শীর্ষক প্রচার...