সিলেটে বিশ্ব পানি দিবস পালিত

প্রকাশিত : ১১ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

তাসলিমা খানম বীথি: সারাদেশে ন্যায় সিলেটে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে। পানি সবার অধিকার বাধ, রবে না কেউ আর’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গন থেকে র‌্যালী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

বৃস্পতিবার র‌্যালী শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উত্তর পূর্বাঞ্চন প্রধান প্রকৌশলী মো: নিজামুল হক ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট পানি উন্নয়ন বোর্ডের পওর সার্কেল এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মশিউর রহমান।
আলোচনা সভা শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সিলেটের উত্তর পূর্বাঞ্চল প্রধান প্রকৌশলী মো: নিজামুল হক ভূঁইয়া বলেছেন, বিশুদ্ধ পানি পান করা সকলের অধিকার রয়েছে। পানি দূষিত যাতে না হয় সেদিকে আমাদের সকলের সচেতন হতে হবে। সামাজিক ও অর্থনৈতিক কল্যাণের লক্ষে পানি ব্যবহার সঠিকভাবে পরিচালিত করতে হবে। সবার জন্য নিরাপদ পানি নিশ্চিতকরণে বাংলাদেশ ইতিমধ্যে বিশেষ সাফল্য অর্জন করেছে। বর্তমানে বাংলাদেশের শহরাঞ্চলে শতকরা ৯৮ ভাগ মানুষ নিরাপদ পানির সুবিধা পাচ্ছেন।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রেহেনা আক্তারের পরিচালনায়, মইনুল হকের পবিত্র কোনআন তেলাওয়াত ও সজল চন্দ্র আর্চায্য গীতা পাঠের মাধ্যমে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিপ্তর অতিরিক্ত উপ-পরিচালক মোছাম্মত কুহিনুর বেগম, বেলা’র পক্ষে শাহ সাহেদা প্রমুখ।

 

পরবর্তী খবর পড়ুন : সম্প্রীতির হাউজিং এষ্টেট

আরও পড়ুন



বাসদের লাল পতাকা মিছিল ও সমাবেশ সফলে প্রচারণা

মহান রুশ বিপ্লবের ১০২তম বার্ষিকী...

মইনুদ্দিন আহমদ জালালের মতো মানুষ পৃথিবীতে দূর্লভ —প্রকৌশলী মুহাম্মদ হিলালউদ্দিন

মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, প্রগতিশীল, গণতান্ত্রিক...

মানবিক সভ্যতার কারিগর

মোশাররফ হোসেন সুজাত স্বপ্নতেই মানুষের...

ডেঙ্গুরোগীদের দেখতে হাসপাতালে আসাদ উদ্দিন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: ডেঙ্গুরোগীদের দেখতে...