সিলেটে পূবালী ব্যাংকের মানি লন্ডারিং ও সন্ত্রাসী কাজে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা

প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০১৯     আপডেট : ৯ মাস আগে

ব্যাংকিং চ্যানেল ব্যবহার করে কেউ যাতে ’মানি লন্ডারিং’ ও ’সন্ত্রাসী কাজে অর্থায়ন’ করতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্টদের সর্বোচ্চ সতর্কতার সংগে কাজ করতে হবে। বৈদেশিক বাণিজ্যে ’ওভার ইনভয়েজিং’ ও ’আন্ডার ইনভয়েজিং’ কে প্রতিরোধ করতে হবে। আর এতে করে জাতীয় স্বার্থ সমুন্নত রাখা সম্ভব হবে।
শনিবার পূবালী ব্যাংক লিমিটেড সিলেট প্রিন্সিপাল অফিসের আয়োজনে ’এএমএল, সিএফটি ও প্রিভেনশন অব ট্রেড বেজড মানি লন্ডারিং (টিবিএসডি)’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। নগরীর দরগাগেটস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন, পূবালী ব্যাংক লিমিটেড সিলেট প্রিন্সিপাল অফিসের মহা-ব্যবস্থাপক এরশাদুল হক। ব্যাংকের সিলেট টেকনিক্যাল রোড শাখার এজেও সায়মা সুলতানার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ও প্রধান রিসোর্স পার্সনের বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের উপ-মহাব্যবস্থাপক মো: হারুনুর রশিদ।

এতে বিশেষ অতিথি ও রিসোর্স পার্সনের বক্তব্য রাখেন, পূবালী ব্যাংকের প্রধান কার্যালয়ের এন্টি মানি লন্ডারিং বিভাগের প্রধান, ডিপুটি ক্যামেলকো ও উপ-মহা-ব্যবস্থাপক শ্যাম সুন্দর বণিক, বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের উপ-পরিচালক তাসবিরা হক, পূবালী ব্যাংকের সিলেট পূর্বাঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক জিয়াউল হক চৌধুরী, পশ্চিমাঞ্চল প্রধান ও উপ-মহা ব্যবস্থাপক সুকান্ত চন্দ্র বনিক, মৌলভীবাজার অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক মো: আরিফুর রহমান, সিলেট প্রিন্সিপাল অফিসের উপ-মহাব্যবস্থাপক মো: মশিউর রহমান খান ও ব্যাংকের প্রধান কার্যালয়ের এন্টি মানি লন্ডারিং বিভাগের এসপিও মো: মঞ্জুরুল হাসান।
কর্মশালার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, পূবালী ব্যাংকের আদমপুর বাজার শাখার ব্যবস্থাপক মো: আব্দুর রাজ্জাক ও পবিত্র গীতা পাঠ করেন ব্যাংকের ফেঞ্চুগঞ্জ শাখার ব্যবস্থাপক বিনায়ক চক্রবর্তী। কর্মশালায় সিলেট পূর্ব, পশ্চিম ও মৌলভীবাজার অঞ্চলের ৯২টি শাখা, ইসলামী উইন্ডো ইনচার্জ, সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয় ও প্রিন্সিপাল অফিসের ২৩০ জন প্রতিনিধি অংশ নেন।

আরও পড়ুন

আব্দুস শহীদের করোনা রিপোর্ট নেগেটিভ

সাবেক চিফ হুইপ, মৌলভীবাজার-৪ শ্রীমঙ্গল-কমলগঞ্জ...

মৃত্যুর মধ্য দিয়ে সিলেটবাসি হারালো এক গুণী

মোস্তাক চৌধুরী ২৫ মার্চভোরে মৃত্যু...