সিলেটে পাক বাহিনীর হামলার শিকার শহীদ ডা: শামসুদ্দিনসহ ৪ জনের শাহাদত বার্ষিকী পালিত

প্রকাশিত : ০৯ এপ্রিল, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

আব্দুস সোবাহান ইমন : মহান মুক্তিযুদ্ধ চলাকালে সিলেটে পাক বাহিনীর প্রথম হামলার শিকার শহীদ ডা: শামসুদ্দিনসহ তৎকালীন সদর হাসপাতালের ৪ জন কর্মকর্তা-কর্মচারীর শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। এ উপলক্ষে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে আজ ৯ এপ্রিল সোমবার হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (সার্জারি) ডা. খালেদ মাহমুদের নেতৃত্বে হাসপাতাল সংলগ্ন শহীদ বুদ্ধিজীবী সৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
এ সময় হাসপাতালের চিকিৎসক ডা. এম,এ, কাইয়ুম, শহীদ শামসুদ্দিন আহমদের পরিবারের পক্ষ থেকে ফরিদা নাসরিন রিপা ও মিলাদ আহমদ, ওয়ার্ড মাস্টার নজরুল ইসলামসহ হাসপাতালের বিপুল সংখ্যক কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
এর আগে হাসপাতাল প্রাংগনে সিনিয়র কনসালটেন্ট ডা. খালেদ মাহমুদ হাসপাতালের শহীদ কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফিরাত কামনা করে বলেন, শহীদ শামসুদ্দিনসহ শহীদ কর্মকর্তা-কর্মচারীরা যেভাবে সাহসিকতার সাথে মানুষের কল্যাণে কাজ করেছেন ঠিক সেই ভাবে তাদের আদর্শে উজ্জীবিত হয়ে মানুষের সেবা তথা দেশের কল্যাণে আত্মনিয়োগ করতে হবে।
উল্লেখ্যে, ১৯৭১ সালের ৯ এপ্রিল সিলেট পাক বাহিনীর হামলায় সদর হাসপাতালে (বর্তমান শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল) কর্তব্যরত অবস্থায় ডা. শামসুদ্দিন আহমদ, ডা.শ্যামল কান্তি লাল, নার্স মাহমুদুর রহমান ও অ্যাম্বুলেন্স চালক কুরবান আলী শাহাদাত বরণ করেন।

আরও পড়ুন