সিলেটে কর ভবন বাস্তবায়নে জেলা প্রশাসকের সাথে জেলা কর আইনজীবী সমিতি নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

,
প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯     আপডেট : ৩ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে নিজস্ব কর ভবন নির্মানে জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ আবুল ফজল এর নেতৃত্বে সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এর সাথে কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ২৭ ফ্রেব্রুয়ারী বুধবার সকালে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। সাক্ষাতকালে কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দ সিলেট কর ভবন না থাকায় সিলেটের করদাতাদের বিভিন্নভাবে সমস্যার কথা তুলে ধরেন। সিলেটে হাজার কোটি টাকা কর আদায় করা হলেও এসবের কার্যক্রম চলছে বিভিন্ন ভাড়া করা অফিসে। প্রতি বছর সিলেটে রাজস্ব আদায় বৃদ্ধি পাচ্ছে। কিন্তু কর ভবন স্থাপিত না হওয়ায় নিয়মিত করদাতা, নতুন করদাতা ও কর আইনজীবীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে।
নেতৃবৃন্দ আরো বলেন, ১৯৭৪ সাল থেকে সিলেট কর আইনজীবী সমিতির কার্যক্রম চলছে। আমরা দীর্ঘদিন থেকে সিলেটে কর ভবন নির্মাণের দাবী জানিয়ে আসলেও তা এখনো বাস্তবায়ন হয়নি। নেতৃবৃন্দরা সিলেটে নির্ধারিত স্থানে কর ভবন নির্মানে জেলা প্রশাসকের সহযোগিতা মাধ্যমে তা যথাশীঘ্রই বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহনের আশাবাদ ব্যক্ত করেন। এ সময় জেলা প্রশাসক সিলেটে দ্রুত কর ভবন হবে বলে আশ্বাস দেন।
উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্দুল আলীম পাঠান, সমিতির সহ-সভাপতি এডভোকেট সমর বিজয় সী শেখর, এডভোকেট সুপ্রিয় চক্রবর্তী, এডভোকেট মুত্যুঞ্জয় ধর ভোলা, হাছনু চৌধুরী, সিরাজুল হোসেন আহমদ, পরিক্ষিত এন্দ, মিন্টু চন্দ্র রায় প্রমুখ।

 


আরও পড়ুন