‘সিলেটে করোনা শনাক্ত ১৬ ইন্টার্ন চিকিৎসক সুস্থ’

প্রকাশিত : ০৫ মে, ২০২০     আপডেট : ৩ মাস আগে

‘করোনা শনাক্ত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ৫৩তম ব্যাচের ১৬ ইন্টার্ন চিকিৎসক সুস্থ আছেন। তারা মেডিকেল কলেজের হোস্টেলেই কোয়ারেন্টাইনে রয়েছেন।’
ওসমানী মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা: শিশির রঞ্জন চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘গত ২৩ এপ্রিল এসব ইন্টার্ন চিকিৎসকের শরীরের নমুনা সংগ্রহ করা হয়। সংগৃহীত নমুনা ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হয়। এরপর তাদের রিপোর্ট পজিটিভ আসে। তারা হোস্টেলে কোয়ারেন্টাইনে রয়েছেন। কলেজের পক্ষ থেকে তাদের খাবার-দাবার পাঠানো হচ্ছে।’ তিনি জানান, কাজে যোগদানের জন্য এসব ইন্টার্ন চিকিৎসককে গাজীপুর থেকে বাসে করে সিলেটে আনা হলেও তাদেরকে কাজে যোগদান করানো হয়নি বলে জানান তিনি।
তিনি জানান, এরই মধ্যে তাদের আক্রান্ত হবার ১২ দিন অতিবাহিত হয়েছে। তাদের সবার অবস্থা ভালো। ফের প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল গাজীপুর ফেরত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসকের করোনা পজিটিভ শনাক্ত হয়। ওই চিকিৎসকের করোনা শনাক্ত হবার পর তার সহপাঠীদেরও শরীরের নমুনা সংগ্রহ করা হলে তাদের ১৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।
স্বাস্থ্য বিভাগ সিলেট-এর সহকারী পরিচালক ডা: আনিসুর রহমানও ওসমানীর ১৬ ইন্টার্ন চিকিৎসকের করোনায় আক্রান্ত হবার বিষয়টি নিশ্চিত করেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, সিলেট বিভাগে মঙ্গলবার সকাল পর্যন্ত ১৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে হবিগঞ্জ জেলায় আক্রান্ত রয়েছেন সর্বোচ্চ ৭৬ জন। এছাড়া, সিলেট জেলায় ৩৬ জন, সুনামগঞ্জে ৩৫ জন এবং মৌলভীবাজারে ২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ বিভাগে এ পর্যন্ত করোনাভাইরাসে চারজনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

আরও পড়ুন