সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করাসহ সাত দফা দাবি আদায়ের আন্দোলনে যাওয়ার আগে সিলেট নগরের রেজিস্টারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম সমাবেশ শুরু হয়েছে।

বুধবার বেলা ২টায় সিলেটের রেজিস্টারি মাঠে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে ও ঐক্যফ্রন্টের সিলেট কর্মসূচির সমন্বয়ক আলী আহমদের পরিচালনায় এ সমাবেশ শুরু হয়।

সকাল থেকেই ঐক্যফ্রন্টের সমাবেশে যোগ দিতে সিলেটের বিভিন্ন স্থান থেকে মিছিল সহকারে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে আসতে থাকেন। বর্তমানে সমাবেশে সিলেটের স্থানীয় নেতারা বক্তৃতা করছেন।

দুপুর থেকে সমাবেশস্থলে বিএনপির কেন্দ্রীয় নেতা আমানউল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, মোহাম্মদ শাহজাহান, খন্দকার আবদুল মুক্তাদির, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামিমসহ কেন্দ্রীয় ঐক্যফ্রন্টের নেতারা মঞ্চে উপস্থিত হন। তবে এখনও ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা সমাবেশে আসেননি।

এর আগে সমাবেশে যোগ দিতে মঙ্গলবার সন্ধ্যায় ও বুধবার ভোরে সিলেট আসেন বিএনপি, জেএসডি, গণফোরাম, নাগরিক ঐক্যের শীর্ষ নেতারা।

এদিকে সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে আসা গাড়িবহর মাঝপথে আটকে দেয়ার অভিযোগ উঠেছে।

সিলেটে ঐক্যফ্রন্টের সমন্বয়ক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বুধবার বেলা দেড়টায় এ অভিযোগ করেন।

সমাবেশ মঞ্চের মাইকে আলী আহমদ অভিযোগ করেন, জৈন্তাপুর থেকে ৪-৫টি বাস নিয়ে সমাবেশে আসার জন্য রওনা করেছিলেন আমাদের নেতাকর্মীরা। পুলিশ তাদের বাস পথে আটকে দেয়। তাদের সমাবেশে আসতে দেয়নি। সমাবেশে আসতে এভাবে বিভিন্ন স্থানে নেতাকর্মীদের বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন



সিলেটে বিশ্ব টিকাদান সপ্তাহ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ব্যাপক উৎসাহ উদ্দীপনা...

বিদেশী পিস্তলসহ যুবক আটক

নগরীর মাজার রোডের হোটেল পায়রা...