সিলেটে এবার হৃদরোগ বিশেষজ্ঞ ও তার স্ত্রী করোনায় আক্রান্ত

প্রকাশিত : ০৭ মে, ২০২০     আপডেট : ২ মাস আগে

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি ওই চিকিৎসক যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বলে জানা গেছে।

গতকাল বুধবার সিলেটে নতুন করে যে তিনজনের করোনা শনাক্ত হয়েছে-তাদের মধ্যে এই দম্পতি রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে সিলেট স্বাস্থ্য অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান জানান, বুধবার নতুন করে আক্রান্তদের মধ্যে ওই চিকিৎসক দম্পতি ছাড়াও হবিগঞ্জের একজন রয়েছেন।

এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার ওই চিকিৎসকের পরিবারের ছয়জনের নমুনা নেওয়া হয়। এর মধ্যে দুজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। অন্যদের রিপোর্ট নেগেটিভ এসেছে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, হাসপাতালের ল্যাবে বুধবার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে তিনটি রিপোর্ট পজিটিভ এসেছে।

এর আগে গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনা রোগী হিসেবে শনাক্ত হন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. মঈন উদ্দিন। গত ১৫ এপ্রিল তিনি ঢাকায় মারা যান।

বুধবার তিনজনসহ সিলেট বিভাগে এ পর্যন্ত ২৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি হবিগঞ্জ জেলায়। এ জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৯০ জন। আর সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা ৭৯ জন। এ ছাড়া সুনামগঞ্জে ৫৭ জন ও মৌলভীবাজার জেলায় ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন