সিলেটে সব ধরনের যান চলাচল বন্ধ : দুর্ভোগে এসএসসি পরীক্ষার্থীরা

,
প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২১     আপডেট : ৬ মাস আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক : সিলেটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।  আজ সোমবার সকাল ৬টা থেকে পরিবহন শ্রমিক মালিকদের ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এই কর্মসূচির ডাক দিয়েছে সংগঠনটি। ধর্মঘট চলাকালে সিলেটে কোন গণপরিবহন।বাস, ট্রাক থেকে নিয়ে সিএনজি অটোরিকশাও বন্ধ রয়েছে।  ‘কর্মবিরতি’র নামে সব ধরনের যান চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা।  এতে চরম দুর্ভোগে পড়েছেন কর্মজীবী অফিসগামী লোকজন। এদিকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সবচেয়ে বেশি এসএসসি পরীক্ষার্থীরা। সকাল থেকে সড়কে বিভিন্ন পয়েন্টে শ্রমিকদের পিকেটিং দিতে দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকেও কোন বাস ছেড়ে যায়নি। মাঝে মাঝে দুএকটি রিকশা চলাচল করতে দেখা গেলো দ্বিগুন ভাড়া দিতে হচ্ছে যাত্রীদের।

সিলেট নগরীর প্রবেশদ্বার টিলাগড় পয়েন্ট, বিমানবন্দর সড়কের বড়শালা বাইপাস, সিলেট সুনামগঞ্জ সড়কের টুকেরবাজার, লামাকাজি, দক্ষিণ সুরমার চন্ডিপুল, নতুন ব্রিজের মোড়সহ বিভিন্ন স্থানে পিকেটিং করেন পরিবহন শ্রমিকরা। কোন সিএনজি অটোরিকশা দেখলে মারমুখি আচরণ করতে দেখা যায় অনেক শ্রমিককে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন (রেজিঃ নং বি ১৭২৪) সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ জানান, তাদের এই অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিকদের কর্মবিরতি পূর্বঘোষিত। গত ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসক বরাবরে ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়ে বাস্তবায়নের আল্টিমেটাম দেওয়া হয়। বেঁধে দেওয়া সময়ের মধ্যে দাবি না মানায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন শ্রমিকদের কর্মবিরতি আহবান করা হয়। জাকারিয়া আহমদ জানান, এসএসসি পরীক্ষার্থীদের বহনকারী পরিবহন কর্মবিরতির বাইরে থাকবে।


পরবর্তী খবর পড়ুন : কথা দিলাম, কানাকানি হবেনা...

আরও পড়ুন