সিলেটের ৬৬ প্রার্থীর ভাগ্য নির্ধারণ আজ

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাই করা হবে আজ রোববার। সিলেটের ৬টি আসনে ৬৬ জন প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ আব্দুল্লাহ জানান, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ সকাল সাড়ে ১০টা থেকে ১টা পর্যন্ত মনোনয়নপত্র বাছাই করা হবে।
২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত সিলেটের সব আসনে সবমিলিয়ে ৬৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীরা সিলেট জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের নিকট এবং বিভিন্ন উপজেলায় মনোনয়নপত্র জমা দেন।
সিলেট-১ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়নপত্র জমা দেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন, ধানের শীষের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, এনপিপি এর ইউসুফ আহমদ, বাসদ মার্কসবাদীর উজ্জ্বল রায়, বাসদ এর প্রণবজ্যোতি পাল, জাতীয় পার্টির মাহবুবুর রহমান চৌধুরী, মুসলিম লীগের আনোয়ার উদ্দিন বোরহানাবাদী, খেলাফত আন্দোলনের মাওলানা নাছির উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. রেদওয়ানুল হক চৌধুরী ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী মুহাম্মদ ফয়জুল হক।
সিলেট-২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন, বর্তমান এমপি, জাতীয় পার্টির ইয়াহিয়া চৌধুরী এহিয়া, বিএনপির প্রার্থী ইলিয়াসপতœী তাহসিনা রুশদির লুনা ও তার ছেলে মো. আবরার ইলিয়াস, স্বতন্ত্র প্রার্থী মো: মুহিবুর রহমান, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসীর আলী, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা কাজী আমিন উদ্দিন, এনপিপি এর মনোয়ার হোসেন, জাতীয় ঐক্যফ্রন্টের মোকাব্বির খান, স্বতন্ত্র প্রার্থী ড. এনামুল হক সর্দার, মো. আব্দুর রব ও বিএনএফ প্রার্থী মো. মোশাহিদ খান এবং মো. আমির উদ্দিন ও মুহিবুর রহমান।
সিলেট-৩ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন, আওয়ামীলীগের নৌকা প্রতীকে বর্তমান এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী, বিএনপির ধানের শীষের শফি আহমদ চৌধুরী, আলহাজ্ব এম এ হক, কাইয়ুম চৌধুরী ও ব্যারিস্টার আব্দুস সালাম, জাতীয় পার্টির হাজী তোফায়েল, ওসমান আলী চেয়ারম্যান, খেলাফত মজলিসের প্রার্থী মো. দিলওয়ার হোসাইন, স্বতন্ত্র প্রার্থী জুনায়েদ মোহাম্মদ, বাংলাদেশ খেলাফত মজলিসের মাওলানা আতিকুর রহমান, ইসলামী আন্দোলনের এমএ মতিন বাদশা, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা নজমুল ইসলাম ও মো. আব্দুল ওদুদ।
সিলেট-৪ আসনে মনোনয়ন দাখিল করেছেন, আওয়ামী লীগের নৌকা প্রতীকে বর্তমান এমপি ইমরান আহমদ, বিএনপির দিলদার হোসেন সেলিম ও সামছুজ্জামান জামান, জাতীয় পার্টির এটি ইউ তাজ রহমান, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা আতাউর রহমান, জাতীয় পার্টির এম ইসমাইল আলী আশিক, ওয়ার্কার্স পার্টির মনোজ কুমার সেন, বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী জিল্লুর রহমান।
সিলেট-৫ আসনে জাতীয় পার্টির বর্তমান এমপি সেলিম উদ্দিন, আওয়ামী লীগের হাফিজ আহমদ মজুমদার, ২০ দলীয় জোটের ফরিদ উদ্দিন চৌধুরী, বিএনপির মামুনুর রশীদ ও শরীফ আহমদ লস্কর, স্বতন্ত্র প্রার্থী ফয়জুল মুনির চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামের শায়খুল হাদিস ওবায়দুল্লাহ ফারুক, ইসলামী আন্দোলনের নুরুল আমিন, স্বতন্ত্র প্রার্থী ড. আহমদ আল ওয়ালী, গণফোরামের বাহার উদ্দিন আল রাজি এবং ইসলামী ঐক্যজোট(আইওজে) প্রার্থী এমএ মতিন চৌধুরী ও মো. শহিদ আহমদ চৌধুরী
মনোনয়নপত্র দাখিল করেছেন।
সিলেট-৬ আসনে মনোনয়ন দাখিল করেন, আওয়ামী লীগের বর্তমান এমপি ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ২০ দলীয় জোটের প্রার্থী মাওলানা হাবিবুর রহমান ও এডভোকেট আব্দুর রকিব,, বিকল্পধারার শমসের মবিন চৌধুরী বীর বিক্রম, বিএনপির ফয়সল চৌধুরী ও হেলাল খান, ২০ দলীয় জোটের স্বতন্ত্র জাহাঙ্গীর হোসেন মিলু, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মাওলানা আসআদ উদ্দিন আল মাসুদ, সিলেট-৫ আসনের বর্তমান এমপি সেলিম উদ্দিন ও মো. আজমল হোসেন। মনোনয়নপত্র দাখিলের সময় বাইরে নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।
সূত্র জানায়, আজ রোববার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে। সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা পড়েছে সিলেট-৩ আসনে ১২টি। সিলেটের ৫টি আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে একজন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে বিএনপির প্রতিটি আসনে একাধিক প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন। সিলেট-৩ আসনে বিএনপির ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদিকে, ৬টি আসনের মধ্যে সিলেট-২ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের কোন মনোনয়নপত্র জমা হয়নি। এই ৬৬ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ।
নির্বাচনী শিডিউল অনুযায়ী, আগামী ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ হবে ১০ ডিসেম্বর। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।

আরও পড়ুন



সোনারপাড়ায় শিবিরের মেসে অভিযান: ৮ নেতাকর্মী আটক

নগরীর সোনারপাড়া এলাকায় জামায়াতের ইসলামীর...

ট্রেড সেন্টার ভেজিটেবিল মার্কেটে মত বিনিময় সভা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: রজমানে নিত্যপণ্যের...

বিশ্বনাথে অগ্নিকান্ডে দুটি ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভূত : আহত ১

বিশ্বনাথে অগ্নিকান্ডে দুটি ব্যবসা প্রতিষ্ঠান...

প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে তাঁতীলীগের মিছিল

সিলেট এক্সপ্রেস ডেস্ক: প্রধানমন্ত্রী জননেত্রী...