সিলেটের ২টি উপজেলার বন্যার্তদের মধ্যে রেডক্রিসেন্টের ৩৪ লাখ টাকা ত্রান বিতরন

প্রকাশিত : 29 October, 2019     আপডেট : ১ মাস আগে  
  

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের আয়োজনে সিলেট জেলার কানাইঘাট ও গোয়াইনঘাটে সাড়ে ৭’শত বর্ন্যাত পরিবারের মধ্যে প্রায় ৩৪ লাখ টাকার নগদ অর্থ ও ৮ প্রকারের সবজি বীজ বিতরন করা হয়েছে। উক্ত ২টি স্থানে পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারন সম্পাদক ও সিলেট চেম্বার অব কমার্স এর পরিচালক আব্দুর রহমান জামিল। ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেডক্রস এন্ড রেডক্রিসেন্টের আর্থিক সহযোগীতায় বর্ন্যার্তদের মধ্যে এ ত্রান বিতরন কার্য্যক্রম অনুষ্টিত হয়। গোয়াইনঘাটে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারন সম্পাদক ও সিলেট চেম্বার অব কমার্স এর পরিচালক আব্দুর রহমান জামিল বলেন, হঠাৎ যে কোন দুর্যোগে মানুষ অসহায় হয়ে পড়ে অসহায় মানুষবে সাহায্য করা সকল মানুষের নৈতিক দায়িত্ব।তিনি যে কোন দূর্যোগে সেবার মনোভাব নিয়ে সমাজের সর্বস্তরের মানুষকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন দেশরতœ শেখ হাসিনা সব সময় দূখী মানুষের সেবায় কাজ করেন তারই প্রচেষ্টায় ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেডক্রস এন্ড রেডক্রিসেন্টের আর্থিক সহযোগীতায় আজ আমরা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়িয়েছি।

মঙ্গলবার সকালে গোয়াইনঘাট থানার লেংগুড়া ইউপি’র গুরুকচি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে বন্যা ত্রান বিতরন কার্য্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্টিত হয়। লেংগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারন সম্পাদক ও সিলেট চেম্বার অব কমার্স এর পরিচালক আব্দুর রহমান জামিল।

যুব রেডক্রিসেন্ট সদস্য পরিচালনায় উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইএফআরসি প্রতিনিধি জিয়াউল হক হিমেল, সিলেটের ডেপুটি পোষ্ট মাষ্টার জেনারেল মোজাম্মেল হক, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি জীবন সদস্য আবদুল বাতিন ফয়সল, রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট অফিসার কাওছার আহমেদ, ইউপি সদস্য এনামুল হক তরফদার।

সমাজসেবী মাওলানা আব্দুল মান্নান এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ন্যশনাল ডিজেষ্টার রেসপন্স টীমের সদস্য তানজিম হাসান, রাকিবুল আলম রাব্বি, হোসাইন মোঃ প্রদীপ, রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের যুব প্রধান শাহনূর চৌধুরী সাথির নেতৃত্বে সুমা আক্তার, আমিনা আহমেদ, বদরুল আজাদ শুভসহ যুব রেডক্রিসেন্ট সদস্যরা উপস্থিত ছিলেন। গোয়াইনঘাটের লেংগুড়া ও তোয়াকুল ইউনিয়ন পরিষদের গুরুকচি, দ্বারিখাই, ঘোড়ামারা, ও তুড়–কবাগ গ্রামের ৪৪১টি পরিবারের মধ্যে প্রতি পরিবারকে নগদ ৪ হাজার ৫’শত টাকা করে ১৯লাখ ৮৪ হাজার ৫’শত টাকা ও ঢেড়শ, বরবটি, লালশাক, পুইশাক, মিষ্টিকুমড়া, করলা, লাউ,শশা সহ ৮প্রকারের বীজ প্রদান করা হয়। অনুষ্ঠানস্থলে পোষ্ট অফিসের ভ্রাম্যমান প্রতিনিধি দল পোষ্ট অফিসের মোবাইল ট্রান্সফারের মাধ্যমে বন্যার্থ পরিবারের হাতে নগদ অর্থ প্রদান করা হয়। উল্লেখ্য গত ২৮ অক্টোবর সোমবার কানাইঘাট ১নং পূর্ব লক্ষীপ্রসাদ ইউনিয়নে ৩০৯টি পরিবারের মধ্যে ১৩ লাখ ৯০হাজার ৫’শত টাকা এবং সব্জিবীজ বিতরন করা হয়।

আরও পড়ুন