সিলেটের তারকার রেজিস্ট্রেশন চলছে

প্রকাশিত : ০১ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক:

চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিষয়ক সংগঠন কাকতাড়ুয়া থেকে প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা “সিলেটের তারকা ২০১৯” এর রেজিস্ট্রেশন চলছে । মূলত এই অনুষ্ঠানের মাধ্যমেই কাকতাড়ুয়াতে সদস্যভূক্তি করা হয়। এবছর সিলেটের যেকোন পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজ, জাতীয় বিশ্ববিদ্যালয়, পলিট্যাকনিক ইন্সস্টিটিউট এবং এগ্রিকালচারাল ইন্সস্টিটিউটের ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা “সিলেটের তারকা” প্রতিযোগিতায় আবেদন করতে পারবে।
কাকতাড়–য়ার সাধারণ সম্পাদক তানভীর চৌধুরী পিয়েল জানান, যারা চলচ্চিত্র নির্মাণে আগ্রহী এবং যারা ফটোগ্রাফি করতে চায় মূলত তাদেরকেই আমরা খুঁজছি। তবে “সিলেটের তারকা” হতে হলে শিল্পের বিভিন্ন শাখা যেমন নাচ, গান, অভিনয়, আবৃত্তি ইত্যাদিতে পারদর্শী হতে হবে। সিলেটের তারকায় রেজিস্ট্রেশন করতে, মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে, নাম, স্পেইস প্রতিষ্ঠানের নাম, স্পেইস বয়স, স্পেইস শিল্পের যে শাখায় পারদর্শী বা যে বিষয়ে পারফর্ম করতে আগ্রহী ( যেমন ঝধনরযধ ঘধংৎরহ গবঃৎড়ঢ়ড়ষরঃধহ টহরাবৎংরঃু ২২ ঋরষস উরৎবপঃরড়হ) আর পাঠাতে হবে ০১৭৭২১১০০৮৮ নম্বরে। রেজিস্ট্রেশনের শেষ তারিখ ৫ এপ্রিল, ২০১৯। অডিশন ও ফাইনাল রাউন্ডে প্রতিযোগিতার মাধ্যমে ১জন ছেলে ও ১জন মেয়েকে “সিলেটের তারকা ২০১৯” নির্বাচিত করা হবে বলে জানিয়েছে কাকতাড়–য়া কর্তৃপক্ষ।
সিলেটের একদল সৃষ্টিশীল তরুন-তরুণীদের নিয়ে গঠিত হয় স্থিরচিত্র ও চলচ্চিত্র বিষয়ক সংগঠন কাকতাড়ুয়া। ফটোগ্রাফি, চলচ্চিত্র নির্দেশনা ও অভিনয়, চিত্রনাট্য লেখা বা ভিডিও সম্পাদনা ও বাংলা সংস্কৃতির বিকাশে কাজ করে যাচ্ছে সংগঠনটি। কমিউনিকেশন ডেভলাপমেন্ট ক্যাটাগরিতে তরুণদের সম্মানজনক পুরষ্কার ”জয় বাংলা ইয়থ এওয়ার্ড” ও অর্জন করেছে কাকতাড়–য়া। গতবছর সিলেটের তারকা হয়েছিলেন থিয়েটার বাংলার অপু সেনাপতি ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অনন্যা তালুকদার জেনি।

আরও পড়ুন