সিলেটের একজন সৃষ্টিশীল মানুষ ছিলেন মনির উদ্দিন চৌধুরী

প্রকাশিত : 11 November, 2019     আপডেট : ৪ সপ্তাহ আগে  
  

তাসলিমা খানম বীথি
বিশিষ্ট শিক্ষাবিদ কবি কালাম আজাদ বলেছেন, সিলেটের একজন সৃষ্টিশীল মানুষ ছিলেন মনির উদ্দিন চৌধুরী। মানুষকে অনুপ্রানিত করতে পারতেন। প্রত্যেক লেখককে তার মত মানবতাবাদী হতে হবে ও উদার হতে হবে। একজন লেখককে জানতে হবে তার লেখার মাধ্যমে। মানুষ বেঁচে থাকে তার কর্মে, তিনিও বেঁেচ থাকবেন তার কাজের মাধ্যমে।
সিলেট মোবাইল পাঠাগার আয়োজিত ইতিহাসবেত্তা, সংগঠক ও লেখক মনির উদ্দিন চৌধুরী’র ১৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।
নগরীর ইলেকট্রিক সাপ্ল¬াই রোডস্থ মেট্টোপলিটন ল’ কলেজ ভবন মিলনায়তনে গত শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত স্মরণসভা ও ৭৪১ তম সাহিত্য আসরে সভাপতিত্ব করেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক-লেখক মুহম্মদ বশিরুদ্দিন। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, কলামিস্ট ইনাম চৌধুরী, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি গল্পকার সেলিম আউয়াল, কলামিস্ট সালেহ আহমদ খসরু, বাংলাদেশ ব্যাংকের উপমহাব্যবস্থাপক মো: আমিনুল ইসলাম, রোটারিয়ান আলী আশরাফ চৌধুরী খালেদ, সাংবাদিক মো:আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, ছড়াকার তারেশ কান্তি তালুকদার ও এডভোকেট মো: আব্দুল মালিক।
সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথি’র উপস্থাপনায় কামাল আহমদ’র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে লেখা পাঠে অংশ নেন, ঔপন্যাসিক সিরাজুল হক, প্রাবন্ধিক মোহাম্মদ আব্দুল হক, কবি মোশাররফ হোসেন সুজাত, কবি মাহফুজ জোহা, কবি জুঁই ইসলাম, ছড়াকার আব্দুল কাদির জীবন, ছড়াকার আবু যর মাহতাবী, ছড়াকার মুয়াজ বিন এনাম, মাহুমুদুল হাসান, মো: রহিমউল্লাহ মিঞা, আকলিমা খানম আমিনা, মকসুদ আহমদ, মো: হাবীব উল্লাহ প্রমুখ। অনুষ্ঠানের শেষে দোয়া পরিচালনা করেন, প্রাবন্ধিক শামসুর হারুনুর রশিদ।
ক্যাপশন:
সিলেট মোবাইল পাঠাগার আয়োজিত ইতিহাসবেত্তা, সংগঠক ও লেখক মনির উদ্দিন চৌধুরী’র ১৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন কবি কালাম আজাদ।

আরও পড়ুন