সিকৃবির প্রথম নারী ডিন ড. সানজিদা

,
প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ৩ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: এক যুগ পর প্রথম নারী ডিন পেল সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)। কৃষি প্রকৌশলী ও কারিগরি অনুষদের ডিন হিসেবে সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. সানজিদা পারভিন রিতু’কে ডিন পদে নিযুক্ত করা হয়। গত রোববার এক অফিস আদেশের মাধ্যমে এ নিয়োগ দেওয়া হয়।
গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে তাকে ডিনের দায়িত্ব হস্তান্তর করা হয়। ডিনের দায়িত্ব গ্রহণের মাধ্যমে তিনি সদ্য বিদায়ী ডিন প্রফেসর ড. পীযুষ কান্তি সরকার এর স্থলাভিষিক্ত হন।
নবনিযুক্ত ডিন ড. সানজিদা পারভিন রিতু ১৯৯৭ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি পাস করেন। ২০০০ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে সেচ ও পানি ব্যবস্থাপনার বিষয়ে এমএস ও ২০১২ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তার কর্মজীবনের শুরুটা হয় ১৯৯৯ সালে বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে এবং একই প্রতিষ্ঠানে ২০০৬ সাল থেকে ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তারপর ১ বছরের জন্য জাতিসংঘের ফুড এন্ড এগ্রিকালচার অর্গানাইজেশন-এ ন্যাশনাল ইরিগেশন এক্সপার্ট হিসেবে নিযুক্ত ছিলেন। ২০১৩ সালে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগে এসোসিয়েট প্রফেসর হিসেবে নিযুক্ত হন এবং ২০১৭ তে পদোন্নতি পেয়ে একই বিভাগের প্রফেসর পদে নিযুক্ত হন।


আরও পড়ুন

বিয়ানীবাজারে স্কুলের দুর্নীতির অভিযোগ

 বিয়ানীবাজার উপজেলার গদারবাজার চারখাইর জননী...

অন্যায় অবিচার ভুলে গিয়ে উন্নয়নে ঝাঁপিয়ে পড়েছি

 সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট মহানগরীর...