সাবেক এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ মাস্টার এর ইন্তেকাল

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০১৯     আপডেট : ১০ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক:

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সাবেক সাংসদ সদস্য, বিশিষ্ট রাজনীতিক অ্যাডভোকেট আব্দুল মজিদ মাস্টার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

শনিবার (২০ এপ্রিল) সকাল পৌনে ৯টায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল মজিদ মাস্টার ১৯৯১ সালে ছাতক দোয়ারাবাজার আসন থেকে জাতীয়পার্টির হয়ে সাংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৮০ সালে শিক্ষকতার পেশায় মনোনিবেশ করে একাধারে দশ বছর দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। শিক্ষকতার পাশাপাশি তিনি অনুন্নত ও শিক্ষা বঞ্চিত এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে চেষ্টা করেছেন।

জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হওয়ার পর দোয়ারাবাজার সরকারি কলেজ, দোয়ারাবাজার স্বাস্থ্য কমপ্লেক্স, উচ্চ বিদ্যালয়,উপজেলা সদরে প্রথম বিদ্যুতায়ন, রাস্তা-ঘাট,কালভার্ট ব্রিজ নির্মাণে অবদান রাখেন অ্যাডভোকেট আব্দুল মজিদ মাস্টার।

১৯৮৯ সালে তিনি শিক্ষকতার পাশাপাশি আইন পেশায় জড়িত হন। এ পেশায়ও তিনি ছিলেন সফল। ২০০৯ সাল থেকে ৫ বছর তিনি সুনামগঞ্জ জজ কোর্টের সরকারি কৌশলী (পিপি)’র দায়িত্ব পালন করেন।

২০০৯ সালে সুনামগঞ্জ-১ আসনের জাতীয়পার্টির সংসদ সদস্য মমতাজ ইকবালের মৃত্যুর পর তিনি জেলা জাতীয়পার্টির সভাপতি নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সভাপতি ছিলেন। এছাড়া তিনি জেলা পরিষদ প্রতিষ্ঠাকালীন সময়ে প্রথম সদস্য ছিলেন। এলাকায় তুমুলজনপ্রিয় এই ব্যক্তির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন



ড. মো. রুহুল আমিনকে সিলেটস্থ রংপুর বিভাগের সংবর্ধনা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: রংপুর বিভাগের...

টুলটিকর ইউনিয়ন আ” লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

টুলটিকর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক...