সাপোর্ট ওয়ার্ল্ড কাপ ক্রিকেট শুরু হচ্ছে

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০১৯     আপডেট : ১১ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে ২৯ এপ্রিল সোমবার থেকে শুরু হচ্ছে ষষ্ঠ সাপোর্ট ওয়ার্ল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। মূল বিশ্বকাপকে সামনে রেখে প্রতি চার বছর পর সিলেট শহরতলীর ঘোপালে এই টুর্নামেন্টের আয়োজন হয়ে থাকে। প্রতীকী টুর্নামেন্ট হওয়ায় নকআউট পদ্ধতিতে শুরু থেকেই ম্যাচ হয় ২০ ওভারের। ১৯৯৯ সালের বিশ্বকাপের বাংলাদেশের অভিষেককে স্মরণীয় করে রাখতে ওই বছর থেকে সাংবাদিক আব্দুর রশিদ রেনু এই টুর্নামেন্টটি প্রবর্তন করেন। শুরু থেকে টুর্নামেন্টের সদস্য সচিবের দায়িত্ব পালন করে আসছেন রাসেল আহমদ উস্তার। উস্তার দেশের বাইরে থাকায় এবার টুর্নামেন্টের সমন্বয়কের দায়িত্বে রয়েছেন রাফি চৌধুরী।
আইসিসির প্রতিটি বিশ্বকাপের আগে বিশ্বকাপে অংশ নেয়া দলগুলোর সমর্থনে একটি করে দল নিয়ে আয়োজন করা হয় টুর্নামেন্টি। তারই ধারাবাহিকতায় ষষ্ঠবারের আয়োজনে অংশ নিচ্ছে ১০টি দল। দলগুলো হচ্ছে সাপোর্ট বাংলাদেশ (ঘোপাল), সাপোর্ট ইংল্যান্ড (কান্দিগাঁও), সাপোর্ট অস্ট্রেলিয়া (নীলগাঁও), সাপোর্ট ভারত (কালীবাড়ি), সাপোর্ট পাকিস্তান (যোগিরগাঁও), সাপোর্ট শ্রীলঙ্কা (মনোহরপুর), সাপোর্ট নিউজিল্যান্ড (বড়গুল), সাপোর্ট দক্ষিণ আফ্রিকা (শেখপাড়া), সাপোর্ট ওয়েস্ট ইন্ডিজ (বাছিরপুর) ও সাপোট আফগানিস্তান (চৌকিদেখি)।
আজকের (সোমবার) উদ্বোধনী ম্যাচে সাপোর্ট বাংলাদেশ খেলবে সাপোর্ট পাকিস্তানের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে সাপোর্ট অস্ট্রেলিয়া মোকাবেলা করবে সাপোর্ট শ্রীলঙ্কাকে। আগামীকাল মঙ্গলবার প্রথম ম্যাচে সাপোর্ট দক্ষিণ আফ্রিকা মুখোমুখি সাপোর্ট ভারতের। দ্বিতীয় ম্যাচে সাপোর্ট নিউজিল্যান্ড খেলবে সাপোর্ট আফগানিস্তানের বিপক্ষে। পরের দিন বুধবার প্রথম পর্বের শেষ ম্যাচে সাপোর্ট ওয়েস্ট ইন্ডিজের মোকাবেলা করবে সাপোর্ট ইংল্যান্ড।

আরও পড়ুন



গণতন্ত্র চর্চায় ভারত এবং বাঙালি প্রসঙ্গ

এম. আশরাফ আলী: আমাদের পার্শ্ববর্তী...

নেপালের ত্রিভুবনে ইউএস-বাংলা বিধ্বস্তে নিহত ৫০: রয়টার্স

সিলেট এক্সপ্রেস ডেস্ক: নেপালের কাঠমান্ডুতে...

হার্ভার্ডে আন্তর্জাতিক সেমিনারে যোগ দিচ্ছেন শাবি শিক্ষক জাকারিয়া

সিলেট এক্সপ্রেস ডেস্ক: আমেরিকার হার্ভার্ড...