সাংবাদিকদের কল্যাণে ৫০ হাজার টাকার তহবিল

প্রকাশিত : ১৩ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের উদ্যোগে গত  শনিবার রাতে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সিলেটের মরহুম ৭ সাংবাদিক’র স্মরণ সভা ও স্মারক গ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি লন্ডন-বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মহিব চৌধুরী বলেন, সমাজের গুণীজন সৃষ্টিতে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। তাই সময়ের অপরিহার্য দাবীর প্রেক্ষিতে সাংবাদিকদের কৃতিত্ব তুলে ধরা উচিত। মরহুম সাংবাদিকগণ জীবদ্দশায় তাদের লেখনির মাধ্যমে সমাজের উন্নয়নে অনন্য অবদান রেখে গেছেন। তাদের স্মরণ করা আমাদের নৈতিক দায়িত্ব। সাংবাদিকদের জন্য তিনি একটি কল্যাণ ফান্ড গঠনের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। এ সময় তিনি এ কল্যাণ ফান্ডে প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন। মরহুম সাংবাদিকদের স্মরণে এ অনুষ্ঠানের আয়োজন একটি প্রশংসনীয় উদ্যোগ উল্লেখ করে মহিব চৌধুরী সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন।
সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ এম আব্দুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বিশিষ্ট সাহিত্যিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সুশাসনের জন্য নাগরিক সুজনের সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেটের এডিশনাল পাবলিক প্রসিকিউটর মো: সামছুল ইসলাম, দৈনিক সিলেট সংলাপ’র সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল, দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক এম এ হান্নান, সিলেটের সিনিয়র সাংবাদিক খালেদ আহমদ, সাংবাদিক ফয়সল আলম, বিশিষ্ট ছড়াকার সেলিম আউয়াল, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, দৈনিক সিলেটের ডাক-এর সিনিয়র স্টাফ রিপোর্টার কাউছার চৌধুরী, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়ছল, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান, সাংবাদিক ইয়াহইয়া চৌধুরী, সাংবাদিক আবুল কাশেম রুমন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফখরুল ইসলাম রাহেল। উপস্থাপনা করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক এস এম জাহেদ ও তথ্য ও প্রযুক্তি সম্পাদক সাংবাদিক সুমন ইসলাম। অনুষ্ঠানে অতিথিদের মাধ্যমে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

আরও পড়ুন



সমকালীন সমাজের সন্দর্শন

সালমা খাতুন: অনেক রকম উদ্ভিদ...

জেলা বিএনপির মিলাদ ও ইফতার বিতরণ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশের মহান...

সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের আলোচনা সভা’য়- সাফিয়া খাতুন

বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি সাবেক...