সরকার গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার ওপর সর্বাধিক গুরত্ব দিচ্ছে ……….. জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম

প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর, ২০১৯     আপডেট : ৭ মাস আগে  
  

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেছেন, যে দেশ বিজ্ঞানে যত এগিয়ে থাকে সে দেশ তত উন্নত। বিজ্ঞান শিক্ষা উন্নয়নের ক্ষেত্রে নিয়ামকের ভূমিকা পালন করবে। বর্তমানে বিজ্ঞান চর্চায় মেয়েরাও পিছিয়ে নেই। তারা লেখপাড়ার পাশাপাশি বিজ্ঞান চর্চাও করে যাচ্ছে। তিনি বলেন, দেশের উন্নয়নের লক্ষ্য অর্জনে বর্তমান সরকার শিক্ষা, গবেষণা এবং বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার ওপর সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। সরকার বিজ্ঞান শিক্ষাকে উৎসাহিত করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।
তিনি ৪ সেপ্টেম্বর বুধবার সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গনে দুইদিন ব্যাপী পঞ্চম অন্তঃ বিদ্যালয় বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা। বক্তব্য রাখেন, প্রভাতী শাখার সহকারি প্রধান শিক্ষক মমতাজ বেগম, দিবা শাখার সহকারি প্রধান শিক্ষক নুসরত হক, পঞ্চম অন্তঃ বিদ্যালয় বিজ্ঞান মেলার আহ্বায়ক সুলতানা রোকেয়া পারভীন, সমন্বয়ক রেজাউল করিম।
রিয়াশা ও আদৃতা তালুকদারের যৌথ পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শাহানা বেগম, অরুন কান্তি সরকার, সমীরন দাস, কৃপাময়, তারেক, শহীদুল ইসলাম, জেসমিন আরা বেগম, রাফিজা বেগম, মায়া বেগম। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মিফতাহুল জান্নাত মুমু ও গীতা পাঠ করেন অধিতি ধর।

আরও পড়ুন



সিটি কর্পোরেশনে ভবনে হকারদের হামলা

নগরীর বন্দরবাজারে হকারদের সাথে সিটি...

সদর উপজেলায় ৩দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট অঞ্চলে...