সত্যিকারের কবি-সাহিত্যিকরাই দেশের গৌরব

প্রকাশিত : ২৭ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: মরহুম বায়তুল্লাহ স্মৃতি সাহিত্য পরিষদের উদ্যোগে সিলেট ধ্র“বতারা সাহিত্য পরিষদের আয়োজনে গুণীজন সম্মাননা ও ১৫০জন শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। ২৫ জানুয়ারি শুক্রবার বিকেল ২টায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সোলেমান হলে এ গুণীজন সম্মাননা ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
কবি লায়ক আহমদ মাসুমের সভাপতিত্বে ও কবি সৈয়দ আছলাম হোসেন এবং কবি আব্দুল কাদির জীবনের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, দেশ ও জাতির জন্য উত্তম ভালো কোন কাজ করে বা রেখে যাওয়া। যাতে সমাজ তথা জাতি উপকৃত হয়। তিনি বলেন, ছাত্র-ছাত্রীর সচেতনতা ও প্রতিভা বিকাশের জন্য এভাবে উৎসাহ দিতে পারলে তাদের আগ্রহ বেড়ে যাবে, তাদের মূর্খতা দূর হয়ে সচ্ছলতা ফিরে আসবে, অভিভাবকরা যেন দায়িত্ব সঠিকভাবে পালন করেন।
তিনি সিলেটের স্বপ্ন ম্যাগাজিন মোড়ক উন্মোচন করে বলেন, সত্যিকারের কবি-সাহিত্যিকরাই দেশের গৌরব। এমন কর্মসূচি পালন করে ছাত্র-ছাত্রীদের প্রতিভা বিকশিত করায় পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি লায়েক আহমদ মাসুম সহ কার্যকরি কমিটির সকলকে অভিনন্দন জানান।
প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এম পি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পরিষদের প্রধান পৃষ্টপোষক সাদেক আহমেদ, প্রবাসী সাব্বির আহমেদ, আবু সালেহ ইয়াহিয়া। মো. বুরহান উদ্দিনের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু অনুষ্ঠানে স্বোগত বক্তব্য রাখেন ফেরদৌস জান্নাত আসমা এবং সংগঠনের দলীয় সঙ্গীত পরিবেশন করেন ফকির মনির উদ্দিন নুরী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফকির মনির উদ্দিন নুরী, আবু তাহের হাওলাদার, হায়দার আলী রাজু, সালেহা বেগম, রেবেকা জাহান রুজি, ফারহান আক্তার হেনা, ছাতক সাহিত্য পরিষদের মহা সচিব এডভোকেট খুরশিদ আলম রুবেল, আহমেদ ছফির, ছালেহা বেগম, সুজিনা বেগম, কবি কামাল আহমদ, শাহ তোফাজ্জল হোসেন ভান্ডারী, আঙ্গুরা বেগম, আয়েশা বেগম, মারজানা বেগম, সুফিয়া বেগম প্রমুখ।

 

আরও পড়ুন



ভোটের ফলাফল দেখে আমি হতবাক

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট-২ (ওসমানীনগর-বালাগঞ্জ)...

পরবর্তী প্রধানমন্ত্রী সম্পর্কে কূটনীতিকদের যা বললেন ড. কামাল

ঢাকায় অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের...

কিছুক্ষণ বন্ধ রাখার পর ফের ভোটগ্রহণ শুরু

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি...