সংকটে আশার আলো জ্বালানোই লেখকের কাজ

প্রকাশিত : ০৯ মার্চ, ২০১৮     আপডেট : ২ বছর আগে

যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক তমিজ উদ্দীন লোদী বলেছেন, যেকোনো সংকটময় মূহুর্তে লেখালেখির মাধ্যমে আশার আলো জ্বালানোই লেখকের কাজ। সমসাময়িক লেখার মাধ্যমেই সেই আশার আলো জাগানো সম্ভবপর হয়ে ওঠে। যিনি যত বেশি সমসাময়িক ঘটনা সম্পর্কে অবগত তিনি ততো ভালো সম্ভাবনাময় লেখক। তিনি বলেন, সাহিত্য সংসদের সাহিত্য আসরের সভাপতি আমার প্রিয় মানুষ ধীমান তরুণ লেখক। অত্যন্ত সফলভাবে সাহিত্য আসরের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। এই আসর সৃজনশীল লেখক সৃষ্টিতে দীর্ঘদিন ধরে ভূমিকা রেখে আসছে। কেমুসাসের ৯৮৮ তম সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আজ বৃহস্পতিবার (০৮.৩.২০১৮) সন্ধ্যায় সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত আসরে সভাপতিত্ব করেন সংসদের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি। আসরে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-যুক্তরাজ্য প্রবাসী কবি ও গবেষক তাবেদার রসুল বকুল। শুভেচ্ছা বক্তব্য রাখেন কেমুসাসের সহসভাপতি গল্পকার সেলিম আউয়াল।
পঠিত লেখার ওপর আলোচনা করেন কবি ও সাহিত্য সমালোচক বাছিত ইবনে হাবীব ও প্রভাষক-কবি মামুন সুলতান। সাহিত্য আসর পরিচালনা করেন গল্পকার তাসলিমা খানম বীথি ও রাফিদ চৌধুরী। লেখাপাঠে অংশ নেন- ইকবাল বাহার সুহেল, সিরাজুল হক, আমিনা শহিদ চৌধুরী মান্না, দেলোয়ার হোসেন দিলু, মিজান মোহাম্মদ, চন্দ্রশেখর দেব, লুৎফা আহমদ লিলি, জালাল জয়, সৈয়দ মুক্তদা হামিদ, মাহমুদ সিকদার, শামসির হারুনুর রশিদ, শাহাজাহান সাহেদ, পাপিয়া আহমদ লিপি, রাশেদ আহমদ, সদরুল শিপন, এইচ এম আল আমীন, আব্দুল কাদির জীবন, হোসাইন আল রিয়াদ ।

উপস্থিত ছিলেন- দৈনিক শুভ প্রতিদিন-এর সাহিত্য সম্পাদক কবি খালেদ উদদীন, ছড়াকার নজমুল হক চৌধুরী, কবি মোহাম্মদ নাসির উদ্দিন, সংগঠক মো: আলমগীর চৌধুরী, কবি মামুন হোসেন বিলাল, ছড়াকার আকরাম সাবিত, বাবলু আল মামুন, রুহুল আমিন দিনার, লোকমান আহমদ, আব্দুল মুকিত চৌধুরী। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নাজির আহমদ। সভা শেষে কবি ইশরাক জাহান জেলীর পিতা আলহাজ বুরহান উদ্দীনের রোগমুক্তি কামনা করা হয় ।

আরও পড়ুন

সিলেটে ২দিনব্যাপী সীরাতুল মুসতাক্বীম সম্মেলন সমাপ্ত

সিলেটে ২দিন ব্যাপী সীরাতুল মুসতাক্বীম...

চলে গেলেন কবি মোস্তফা মীর

সিলেট এক্সপ্রেস ডেস্ক:  না ফেরার...

অনলাইনে লিডিং ইউনিভার্সিটির সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং...