শ্রীমঙ্গলে চাঁদাবাজিকালে চার ভূয়া সাংবাদিক আটক

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০১৯     আপডেট : ৮ মাস আগে  
  

এইচ এম সামাদ,মৌলভীবাজার::শ্রীমঙ্গলের একটি ফার্নিচারের শো’রুমে চাঁদাবাজির অভিযোগে স্থানীয় জনতা চার ভুয়া সাংবাদিককে আটক করে পুলিশে দিয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরের দিকে শহরের কালিঘাট জীপ স্ট্যান্ডের একটি ফার্নিচারের শো’রুমে নিজেদের সাংবাদিক ও মানবাধিকার সংস্থার কর্মকর্তা পরিচয়ে তারা সিলেটের কানাইঘাট উপজেলার এক ব্যক্তির পক্ষে ১৬ হাজার টাকা চাঁদা দাবী করে। শুধু তাই নয়, দাবিকৃত ১৬ হাজার টাকা না দিলে ফেইসবুকে ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকিও দেয়া হয়। এসময় তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় স্থানীয় লোকজন ওই চার ভূয়া সাংবাদিককে আটক করে পুলিশে সোপর্দ করে।

আটককৃতরা হলেন বি.বাড়িয়া জেলার নবীনগর থানার আব্দুর রাজ্জাকের পুত্র দিল মোহাম্মদ (৬৬), ঢাকার উত্তরার সাদিকুর রহমানের পুত্র কামরুজ্জামান (৪৫), টঙ্গির মৃত হাফেজ মো. হানিফ চিশতির পুত্র মহিউদ্দিন চিশতি (৩৫) ও একই এলাকার মৃত নুরুজ্জামানের পূত্র রুকুনুজ্জামান (৪৫)
পুলিশ জিজ্ঞাসাবাদে আটককৃতদের কাছ থেকে ‘মহানগর বার্তা’, ‘বর্তমান দেশবাংলা’, ‘নিউজ টোয়েন্টি ফোর’, ‘ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এন্টিকরাপশন ক্রাইম ইনভেস্টিগেশন সোসাইটি’ ও প্রাইভেট ইনভেস্টিগেট’ নামে পত্রিকা ও সংস্থার পরিচয়পত্র ও ভিজিটিং কার্ড উদ্ধার করেছে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুছ ছালেক চার ভুয়া সাংবাদিককে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম ও মানবাধিকার সংস্থার নাম ব্যবহার করে সাধারন মানুষকে প্রতারণা করে আসছে। তিনি বলেন আটককৃতরা ঢাকার টঙ্গি এলাকার বাসিন্দা,তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন