শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে- সিলেটে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

Alternative Text
,
প্রকাশিত : ২০ আগস্ট, ২০২০     আপডেট : ২ বছর আগে

ইফতেখার শামীম :- তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ বলেছেন,বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালিন সময়ে দেশকে যেভাবে পরিচালনা করেছেন, তা অনেকের শঙ্কা আশঙ্কাকে নস্যাৎ করে দিয়েছে করোনা মোকাবেলায় বাংলাদেশ নৈপুণ্য দেখিয়েছে। আওয়ামীলীগ সরকার প্রায় ৮ কোটি মানুষের কাছে খাদ্য সহায়তা এবং অন্যান্য সহায়তা পৌঁছে দিয়েছে। এ সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর জাদুকরী নেতৃত্বের ফলে। বাংলাদেশকে বলা হয়েছিলো তলাবিহীন ঝুড়ি, কিন্তু শেখ হাসিনার সঠিক নেতৃত্ব এবং সঠিক সিদ্ধান্তের কারণে বাংলাদেশ আজ উপচেপড়া ঝুড়ি।
যারা ১৫ আগষ্ট এবং ২১শে আগষ্টে মর্মান্তিক হত্যাকান্ড ঘটিয়েছিল তাদের ষড়যন্ত্র এখনো অব্যাহত রয়েছে, সবাইকে এ ব্যাপারে সচেতন ও সতর্ক থাকতে হবে।

২০ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে করোনাকালিন পরিস্থিতিতে সিলেট বিভাগের চার জেলার একশত তিনজন সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সাংবাদিকেরা সমাজের বিবেক, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ। দেশ গঠণে, সমাজ গঠণে, দায়িত্বশীলদের ভুল ত্রুটি ধরিয়ে দিতে সাংবাদিকরা কাজ করেন। করোনাকালিন সময়ে সাংবাদিকরা সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করেছেন। এই মহামারী মড়কের সময়ে আর্থিক সংকটে থাকা এমন সাংবাদিকদের সার্কভুক্ত অন্য কোনো রাষ্ট্র সহায়তা দেয়নি । কেবল বাংলাদেশ’ই দিচ্ছে এটা দেশের সাংবাদিকদের প্রতি প্রধানমন্ত্রীর আন্তরিকতার উজ্জ্বল দৃষ্টান্ত ।
তথ্যমন্ত্রী বলেন,করোনাকালিন সময়ে সাংবাদিকরা সঠিক খবর পরিবেশন করেছেন। মূ্লধারার গণমাধ্যমগুলো দায়িত্বশীল ভূমিকা পালন করেছে। ফলে করোনাকালিন সময়ে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছেছে। কোনো গণমাধ্যম গুজব ছড়ায়নি, যার কারণে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে প্রশাসনের কাজ সহজ হয়েছে।

সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এর সভাপতিত্বে ও সিলেট জেলা তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলির সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক সমিতির ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।
এসময় তথ্যমন্ত্রী সিলেট বিভাগের চার জেলার সাংবাদিকদের চেক প্রদান করা হয়।


আরও পড়ুন

বিভিন্ন দেশে চাকুরির সুযোগ করে দিচ্ছে ‘টেপ সলুয়েসন’

 টেপ সলুয়েসন থেকে প্রশিক্খন নিয়ে...

যুক্তরাস্ট্রের ৩১টি রাজ্যে লকডাউন তুলে দেয়ার পরিকল্পনা

 এমদাদ চৌধুরী দীপু(নিউইয়র্ক, মার্কিন যুক্তরাস্ট্রে...

লুৎফুর রহমানের মাগফিরাত কামনায় জেলা আ’লীগের মিলাদ ও দোয়া মাহফিল

 সিলেটএক্সপ্রেস সিলেট জেলা আওয়ামী লীগের...

শহিদ মিনারে পীর হাবিবুর রহমানের মরদেহ

 বরেণ্য সংবাদিক, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী...