শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ পূর্ননির্মান কার্য্যক্রম শুরু

প্রকাশিত : ২০ ডিসেম্বর, ২০১৯     আপডেট : ২ মাস আগে  
  

নগরীর শেখঘাটে হযরত শাহজালাল (রঃ)এর স্মৃতিধন্য শাহজালাল ঘাট সংলগ্ন ঐতিহ্যবাহী শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স পূর্ননির্মান কার্য্যক্রম শুরু হয়েছে। সিলেট সিটি কর্পোরেশন ও স্থানীয় এলাকাবাসীসহ সর্বস্তরের মুসল্লীদের অর্থায়নে নতুন মসজিদ নির্মিত হবে। ২০ ডিসেম্বর শুক্রবার পুরনো মসজিদ ভবনে শেষ জুমআ আদায় করা হয়। মসজিদ নির্মানকালে মুসল্লীরা পাশ^বর্তী অস্থায়ী মসজিদে নামাজ আদায় করবেন।

পরনো ভবন ভেংগে নতুন ভবনের কাজ শুরু উপলক্ষে পুরনো মসজিদ ভবনে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন ধর্মীয় সম্প্রীতির নগরী সিলেটে শাহজালাল (রঃ) স্মৃতি রক্ষাসহ তার মিশন বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ এর মোতাওয়াল্লী হাজী শফিক উদ্দিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সম্মনিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাউন্সিলর সিকন্দর আলী, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, নির্বাহী প্রকৌশলী শামসুল হক পাঠোয়ারী। এসময় শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ এর সেক্রেটারী হাজী নুরুল আলম, শেখঘাট পঞ্চায়েত কমিটির সেক্রেটারী হাজী হেলাল উদ্দিনসহ এলাকার সর্বস্তরের মুসল্লীবৃন্দ উপস্থিত ছিলেন । সভা শেষে মোনাজাত পরিচালনা করেন শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ এর ইমাম ও খতিব মাওলানা মোঃ সাদিকুর রহমান।
উল্লেখ্য শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্সে দৃষ্টিনন্দন ৭তলা বিশিষ্ট নতুন মসজিদ পুরুষ ও মহিলা সহ ৭হাজার মুসল্লী একসাথে নামাজ আদায় করতে পারবেন।মহিলাদেও জন্য পৃথক নামাজের ব্যবস্থা থাকবে। এয়াড়া কমপ্লেক্সে একটি দাখিল মাদ্রাসা, লাশ গোসলখানা, লাশ সংরক্ষনের জন্য মরচুয়ারী ও আধুনিক লাইব্রেরীর ব্যবস্থা রাখা হবে।

আরও পড়ুন



বাংলাদেশ গুটিয়ে গেল ১৬৯ রানে

টার্গেট ছিলো ৩২১ রান। বাংলাদেশ...

নৌকা উন্নয়নের প্রতীক: ড. মোমেন

সিলেট-১ আসনে মহাজোট মনোনীত নৌকা...

সিলেটবাসীর ভালোবাসায় নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি

সিলেট এক্সপ্রেস ডেস্ক: পবিত্র ওমরাহ...