শিক্ষা মানুষকে বেঁচে থাকার স্বপ্ন দেখায়

প্রকাশিত : ১৩ আগস্ট, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : সিলেট জেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ লুৎফুর রহমান এডভোকেট বলেছেন, শিক্ষা মানুষকে বেঁচে থাকার স্বপ্ন দেখায়, মনুষ্যত্ববোধকে জাগ্রত করে। এ শিক্ষা ব্যক্তি জীবনকে আলোকিত করার পাশাপাশি গোটা সমাজ ও দেশকে আলোকিত করে। এ জন্য সুশিক্ষা গ্রহণ করতে হবে। একজন সুশিক্ষিত নাগরিক দেশের সম্পদ। তাদের মাধ্যমে দেশের উন্নয়ন তরান্বিত হয়। তিনি আগামীর সমৃদ্ধ দেশ গঠনে শিক্ষার্থীদের সুশিক্ষা অর্জনের আহবান জানান।
তিনি গত সোমবার দুপুরে দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের আদর্শ উচ্চ বিদ্যালয় রুস্তমপুর এর উদ্যোগে ২০১৭ সালের জে.এস.সি পরীক্ষায় জিপিএ-৫, বৃত্তিপ্রাপ্ত ও ২০১৮ সালে এস.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ আশরাফ উজ্জামানের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক তাহমিনা আক্তার শাম্মী ও গোলাম জিলানীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাবিপ্রবি’র পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের প্রফেসর ড. জায়েদা শারমিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাবেক ব্যাংকার সৈয়দ ফরহাদ হোসেন, গোলাম মাহমুদ চৌধুরী, মহিলা সদস্যা রওশন জাহান চৌধুরী, দি নিউ নেশন এর সিলেট ব্যুরো প্রধান এস.এ শফি। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সালমান আহমদ। এ সময় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক আক্তার হোসেন, সহকারী শিক্ষক নজমুল হোসেইন, আব্দুল মুহিত চৌধুরী, রবীন্দ্র কুমার সিংহ, নাছিমা আক্তার, রুক্ষিণী কুমার তালুকদার, ফেরদৌসী বেগম, জসিম উদ্দীন, সোহেল মিয়া, হাবিবুর রহমান প্রমুখ।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ২০১৭ সালের জে.এস.সি পরীক্ষায় জিপিএ-৫, বৃত্তিপ্রাপ্ত ও ২০১৮ সালে এস.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী সহ জাতীয় শিক্ষা সপ্তাহে দক্ষিণ সুরমার শ্রেষ্ঠ স্কাউটার কামরান আহমদ সায়মন-কে পুরস্কার প্রদান করেন।

আরও পড়ুন