শিক্ষার সাথে সাথে শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করতে হবে

প্রকাশিত : ২৩ মার্চ, ২০১৯     আপডেট : ১০ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: মা, মাটি ও মাতৃভুমিকে নিজের হৃদয়ে লালন-পালন করতে হবে। এ তিন ‘ম’ কে সারাজীবন স্মরণ রাখতে হবে। শিক্ষার সাথে সাথে জ্ঞান অর্জন করতে হবে। নিজেদের চেতনায় মুক্তিযুদ্ধকে লালন করা জরুরি। এ প্রত্যয়ে যদি শিক্ষার্থীরা তাঁদের শিক্ষা জীবন গড়ে তাহলে পরিবার, সমাজ ও দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। গতকাল ২৩ মার্চ শনিবার দুপুর ১২টায় সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নে দশগ্রাম বাজার মাঠে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জালালাবাদ সেনা নিবাসের এস আই এন্ড টি’র কমান্ডেন্ট মেজর জেনারেল নাঈম আশফাক চৌধুরী এসব কথা বলেন।
দশগ্রাম উচ্চ বিদ্যালয় ও স্থানীয় এলাকাবাসির উদ্যোগে নিজ গ্রামে মেজর জেনারেল নাঈম আশফাক চৌধুরীকে এক সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা সভায় দশগ্রাম উচ্চ বিদ্যালয় স্কুল পরিচালনা কমিটির সভাপতি ফজলু মিয়া সভাপতিত্ব করেন। অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণ মিয়া, সিলেট জেলা প্রেসক্লাব ও গোবিন্দগঞ্জ বহুমুখি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট জেলা পরিষদের সদস্য মো. শানুর, আব্দুল বাছিত, মুক্তিযুদ্ধা বাতির মিয়া, মিনহাজ উদ্দিন, হাজি আব্দুল জব্বার, হাজি আব্দুল করিম, সোলতান খাঁ, মেম্বার মোক্তার আলী, মহিবুর রহমান পাপলু, আব্দুস সোবহান মগনু, আশিক মিয়া মেম্বার, নিজাম উদ্দিন, জঈন উদ্দিন, আজাদ মিয়া, আব্দুল হামিদ, বশির উদ্দিন মেম্বার প্রমুখ।
সভার শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুল দিয়ে বরণ করে দশগ্রাম উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। স্কুলের পক্ষ থেকে সংবর্ধিত অতিথিকে একটি মানপত্র প্রধান করা হয়। সংবর্ধিত অতিথি মেজর জেনারেল নাঈম আশফাক চৌধুরী স্কুলকে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক প্রকাশিত মুক্তিযুদ্ধের এটলাস ও অভিধান প্রধান করেন। সংবর্ধিত অতিথির সাথে ছিলেন তাঁর জ্যেষ্ঠ ভ্রাতা মিছবাহ উদ্দিন চৌধুরী ও তাঁদের সহধর্মিনীরা। সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা রফিকুল ইসলাম মামুন।

 

আরও পড়ুন



র‌্যাব-এর হাতে বিশম্ভরপুর থেকে মাদক ব্যবসায়ী আটক

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন...

জিডিএফ’র সাহায্যে টাকা ইকরাহেলপ ফাউন্ডেশনের আত্মসাৎ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটের গ্রীন...

পরিবর্তনশীল সমাজ কল্যাণ সংগঠনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

সিলেট এক্সপ্রেস ডেস্ক : বিশ্বনাথ উপজেলার...