শিক্ষার প্রসারে সবাইকে এগিয়ে আসতে হবে: সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ

,
প্রকাশিত : ১০ জানুয়ারি, ২০২২     আপডেট : ৪ মাস আগে

নারী শিক্ষার প্রসারে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। সোমবার (১০ জানুয়ারী) বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নে লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুলের পাঠদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
তিনি বলেন, কাউকে পেছনে রেখে সমাজের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। তাই যে সকল নারীরা অর্থনৈতিক ও সামাজিকভাবে বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতার শিকার, তাদের প্রতিবন্ধকতা দূর করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। উচ্চশিক্ষিত ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হলেই একমাত্র নারীর ক্ষমতায়ন ও জেন্ডার সমতা নিশ্চিতকরণ সম্ভব। তাই নারী শিক্ষা প্রসারে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি এই স্কুলের প্রতিষ্টাতা সাইফুর রহমান বাবলুর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রবাসীদের দেশে বিনিয়োগের আহবান জানান।
লুৎফুর-নেহার মেমেরিয়াল গার্লস স্কুল এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. সাইফুর রহমানের সভাপতিত্বে ও স্কুল বাস্তবায়ন কমিটির সচিব সহকারি প্রধান শিক্ষক এ. এম. মহিবুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুশ শুকুর, বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, ডিএম হাই স্কুলের ম্যানেজিং (এডহক) কমিটির সভাপতি হারুন হেলাল খান, ১নং আলীনগর নব নির্বাচিত চেয়ারম্যান আহবাবুর রহমান খান শিশু, শেখ মো. আব্দুল মান্নান দুলাল প্রমুখ। বিজ্ঞপ্তি


আরও পড়ুন