শিক্ষার্থীদের মানবিক মূলবোধ সম্পন্ন উর্বর হৃদয়ের অধিকারী হতে হবে — ড: আবু ইউসুফ

প্রকাশিত : ০৬ জুলাই, ২০১৯     আপডেট : ১ বছর আগে

শাহজালাল বিজ্ঞান ও প্রক্তুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যামিকলে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সাইন্স বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড: আবু ইউসুফ বলেছেন শিক্ষার্থীদের মানবিক মূলবোধ সম্পন্ন উর্বর হৃদয়ের অধিকারী হতে হবে। নৈতিক শিক্ষা ছাড়া মানুষ অদক্ষ বর্বর হয়ে ওঠে। প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে মানুষ হত্যা করার মত ঘটনা অন্ধাকার যুগকেও হার মানায় । তিনি বলেন সফল হওয়ার চেয়ে কি প্রক্রিয়ায় সাফল্য আসছে তা বিবেচ্য বিষয়।
তিনি শনিবার দুপুরে শাহজালাল জামেয়া ইসলামিয় স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাসে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
জামেয়ার প্রিন্সিাল অধ্যাপক গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাবিপ্রবি’র ডেপুটি রেজিস্টার আহমদ মাহবুব ফেরদৌস, দি সিলেট ইসলামিক সোসাইটির সচিব আব্দুস শাকুর। স্বাগত বক্তব্য রাখেন কলেজ ইনচার্জ সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম মজুমদার।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন আমরা ব্রিলিয়ান্ট বাংলাদেশ গড়তে চাই। এ জন্য প্রয়োজন মানবতার কল্যাণে জন্য কমিটমেন্ট, উন্নত নৈতিক চরিত্র, চমৎকার একাডেমিক রেজাল্ট। তিনি বলেন ফাঁস হওয়া প্রশ্ন দিয়ে এ প্লাস পাওয়া থেকে মেধা ও শ্রম দিয়ে এ পাওয়া অনেক উত্তম।
প্রভাষক মুহিবুর রহমান শামীমের উপস্থাপনায় বক্তব্য রাণেন সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক জাফর ইকবাল মাহমুদ। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন রফিনগর ইউপি চেয়ারম্যান রেজওয়ান হোসেন খান ,ছাত্রদে পক্ষে দ্বাদশ শেণির এম জেড ফজলে রাব্বি, নাবগতদের পক্ষে মাহের খান।। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেণির ছাত্র মোশারফ হোসাইন, সংগীত পরিবেশন করেন দ্বাদশ শ্রেণির ছাত্র রায়হানুল কবির রাফি।

এদিকে মহিলা শাখার একাদশ শ্রেণির পৃথক ওরিয়েন্টশন ক্লাস অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবি’র গনিত বিভাগের অধ্যাপক ড: কাওসারী সুলতানা। কলেজ ইনচার্জ মুর্শেদা আক্তারের সভাপতিত্বে অনষ্ঠানে উদ্বোধনী বক্ত্যব্য রাখেন প্রিন্সিপাল অধ্যাপক গোলাম রব্বানী। বক্তব্য রাখেন মাধ্যমিক শাখার ইনচার্জ জাকিয়া নূরী চৌধুরী,নার্সারী সেকশনের কো-অর্ডিনেটর, জাহানারা আক্তার বেগম,ইংলিশ সেকশনের ইনচার্জ সেলিনা আক্তার ক্রৌরী। উপস্থাপনায় ছিলেন প্রভাষক নাসিমা আক্তার, দ্বাদশ শ্রেণির ছাত্রী মাহমুদা আফরোজ মীমও খাদিজা খানম। বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

সিলেট ট্যুরিজম ক্লাবের ইফতার অনুষ্টিত

সিলেট ট্যুরিজম ক্লাবের আলোচনা ,দোয়া...

জমিয়ত মহাসচিব সিলেট আসছেন রোববার

সিলেট এক্সপ্রেস ডেস্ক: জমিয়তে উলামায়ে...

সিলেট-৩ আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী ৪ জন

২০০৮ সালের সংসদ নির্বাচনে সিলেটের...