শাল্লায় ড. সামছুল হক চৌধুরীর নগদ অর্থ সহায়তাঃ

প্রকাশিত : ২১ মে, ২০২০     আপডেট : ২ মাস আগে
হাবিবুর রহমান হাবিব,শাল্লা (সুনামগঞ্জ) থেকেঃ
বাংলাদেশ বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য, যুক্তরাজ্য জাতীয় শ্রমিকলীগের কার্যকরী-সভাপতি বিশিষ্ট শিক্ষাবীদ ও সমাজসেবক ডক্টর মোঃ সামছুল হক চৌধুরী  মরনব্যাধি নোভেল করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় শ্রমজীবী ও কর্মহীন পরিবারের মাধ্যে নগদ সহায়তা প্রদান করেন।
সুনামগঞ্জের শাল্লা উপজেলায় জেলা পরিষদ ডাক বাংলোয়  ২১শে মে  বৃহস্পতিবার শতাধিক পরিবারের মধ্যে ডক্টর সামছুল হক চৌধুরীর পক্ষে পবিত্র ঈদ উপলক্ষে নগদ সহায়তা বিতরণ করেন শাল্লা উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম, হাবিবুর রহমান হাবিব, মোহন মিয়া, মস্তফা মিয়া, ওবায়দুর রহমান প্রমুখ।

উল্লেখ্য গত ১লা এপ্রিল ড. সামছুল হক চৌধুরী পক্ষে দিরাই উপজেলায় প্রায় দুই শতাদিক পরিবারকে ১০ কেজি চাল, ১ কেজি মুসুর ডাল, সোয়াবিন ও সাবান বিতরণ করা হয় এবং ১১ই মে আবার শতাধিক পরিবারের মধ্যে নগদ সহায়তা প্রদান করেন।

 ডক্টর সামছুল হক চৌধুরী দিরাই-শাল্লায় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের মাধ্যমে লকডাউনে থাকা অসহায় শ্রমজীবী ও গরীব অসহায়দের সহায়তা দিয়ে যাচ্ছেন। ত্রাণ বিতরণ কালে বক্তারা বলেন ড.সামছুল হক চৌধুরী অতীতে সকল দূর্যোগে অসহায়দের পাশে থেকেছেন ইনশাআল্লাহ ভবিষ্যতে ও পাশে থেকে কাজ করে যাবেন।

সারা বিশ্বব্যাপী নজিরবিহীন ভাবে মহামারী করোনা ভাইরাসের কারনে দুনিয়ার সব জায়গাতে জনমনে আতংক বিরাজ করছে।বিশ্বব্যাপী মরণব্যাধি নোভেল করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের প্রতি সমর্থন জানিয়ে সারাদেশের মতো নিজ এলাকায় (দিরাই-শাল্লায়) ঘরে থাকা অসহায় শ্রমজীবী ও নিম্নবিত্ত শতাধিক পরিবারের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

জানাযায় দিরাইয়ের কৃতি সন্তান সাবেক এ ছাত্রনেতা বিশিষ্ট সমাজ সেবক ডক্টর মোঃ সামছুল হক চৌধুরীর আর্থিক সহায়তায় সংকটে থাকা মালয়েশিয়া প্রবাসিদের মাঝে গত ২ মে শনিবার মালয়েশিয়ার বিভিন্ন স্থানে শতাধিক প্রবাসীদের মাঝে এ খাদ্য সহায়তা দেয়া হয়। তিনি সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও বৃত্তবানদের চলমান সংকটকালে এগিয়ে আসার আহব্বান জানান।

আরও পড়ুন