শারীরিক ও মানসিক চেতনা বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরীসিম

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : ওসমানীনগর থানার খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  (২৪ ফেব্র“য়ারি) স্কুল মাঠে অনুষ্ঠিত হয়।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের পরিচালক সৈয়দ এপতার হোসেন পিয়ারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাকছুম হোসাইন চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা প্রশাসক রাহাত আনোয়ার বলেন, শারীরিক শক্তি ও মানসিক চিন্তা চেতনা বুদ্ধিমত্তা বিকাশের অন্যতম মাধ্যম হলো খেলাধুলা। পড়াশোনার পাশাপাশি বিভিন্ন রকমের খেলাধুলা শিশু কিশোরদের মনস্তাত্তিক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের শিক্ষার পাশাপাশি খেলাধুলারও গুরুত্ব দিয়েছেন। বছরের শুরুতে বই দিয়ে শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আগ্রহ বাড়িয়ে দিয়েছেন। এখন আর আগের বইয়ের অপেক্ষা করতে হয় না। তিনি আরো বলেন, বাংলাদেশ ক্রীড়াঙ্গণে অনেক এগিয়েছে। বিশ্বের কাছে অতীতের তুলনায় এখন মাথা উচু করে দাড়াতে পারছে। তাই ক্রীড়াঙ্গণে এ ধারাকে অব্যাহত রাখতে এরকম শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার গুরুত্ব অপরীসিম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শহীদুল ইসলাম চৌধুরী (উপসচিব), ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলজার আহমদ খান, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, বালাগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য হাজী মো. আব্দুর রউফ, মো. ইয়াওর মিয়া, মো. মানিক মিয়া, স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. শাহজাহান খান।
এছাড়াও বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



খেলার মেলায়

মোহাম্মদ আব্দুল হক: তরুণ কান্দে...

কবি আল মাহমুদ কর্মগুণে বাংলা সাহিত্যে অমর হয়ে থাকবেন

রশীদ আহমদঃ বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক...

জাতীয় শোক দিবস সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আলোচনা দোয়া মাহফিল

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর...