শাবির ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসসহ আটক ৫

প্রকাশিত : 26 October, 2019     আপডেট : ২ মাস আগে  
  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতির চেষ্টাকালে ধরা পড়েছেন ৫ শিক্ষার্থী। চারটি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, আজ শাবির ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ছিল। সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিটে এবং বেলা আড়াইটায় ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। উভয় ইউনিটের জন্য কেন্দ্র ছিল ৪৩টি।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের কঠোর তল্লাশির মধ্য দিয়ে পরীক্ষা হলে ঢুকানো হয়। কিন্তু এর মধ্যেও চারটি কেন্দ্রে ৫ শিক্ষার্থী ক্যালকুলেটরের মধ্যে সিম ঢুকানো ডিজিটাল ডিভাইস নিয়ে পরীক্ষা হলে প্রবেশ করেন। পরে পরীক্ষকদের কাছে তারা ধরা পড়েন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজ থেকে একজন, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ থেকে একজন, সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট থেকে একজন এবং মদিনা মার্কেটস্থ শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্র থেকে দুই শিক্ষার্থীকে জালিয়াতির ডিজিটাল ডিভাইসসহ আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তিনি আরো জানান, ক্যালকুলেটরে সিম ব্যবহার করে উত্তর আদান-প্রদান করার চেষ্টাকালে তাদেরকে আটক করা হয়।

জেদান আল মুসা বলেন, আটককৃত শিক্ষার্থীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা করতে পারে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, তাৎক্ষণিকভাবে আটককৃত সবার নাম-পরিচয় নিশ্চিত করতে পারেননি এই পুলিশ কর্মকর্তা। তবে পলিটেকনিক ইন্সটিটিউটে আটককৃত শিক্ষার্থীর নাম-পরিচয় পাওয়া গেছে, মাহমুদুল হাসান (১৮) নামের ওই শিক্ষার্থী বগুড়া জেলার সদর উপজেলার বৃন্দাবনপাড়ার মো. আব্দুল গফুর খলিফার ছেলে। তার কাছ থেকে সিমকার্ডযুক্ত ক্যালকুলেটর জব্দ করা হয়েছে।

আরও পড়ুন