শাবিতে বসছে বাংলাদেশ-ভারতের ভিসিদের আর্ন্তজাতিক সম্মেলন

,
প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০১৯     আপডেট : ৩ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ও ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ২৩টি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলদের নিয়ে আগামী ৬ এপ্রিল প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে আর্ন্তজাতিক উপাচার্য সম্মেলন। আজ বুধবার এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন, সম্মেলনে বিশ্ববিদ্যালয়গুলোর সর্বশেষ শিক্ষা, গবেষণা, উদ্ভাবন ও শিক্ষা প্রশাসনিক কার্যক্রমের তথ্য মতবিনিময়ের মাধ্যমে উচ্চশিক্ষা ক্ষেত্রে একটি নতুন দ্বার উন্মোচন করার লক্ষে এ কনভেনশনের আয়োজন করা হচ্ছে।

এদিকে আগামী ৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ICVC 2019 (International Convention of Vice Chancellors : North-Eastern Universities of Bangladesh and India) শিরোনামে আয়োজিত প্রোগ্রামে ভারতীয় ১৫টি বিশ্ববিদ্যালয়ের ১৬ জন ভাইস-চ্যান্সেলর এবং বাংলাদেশের ৮ জন ভাইস-চ্যান্সেলর অংশগ্রহণ করবেন বলে নিশ্চিত করা হয়েছে।

সম্মেলনে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ সভাপতিত্বে কনভেনশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। এছাড়া ICVC 2019-এর “The Convention” সেশনে সভাপতিত্ব করবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

আজ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কনভেনশনের আহ্বায়ক শাবির স্কুল অব এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেছ এবং কনভেনশনের সদস্যসচিব কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. এম. জহিরুল ইসলাম।


আরও পড়ুন

ট্রাক চাপায় কিশোর নিহত, চালক আটক

 সিলেটের শাহপরাণে বেপরোয়া ট্রাকের চাপায়...

গোয়াইনঘাটে ৪দিন থেকে দশম শ্রেনীর ছাত্রী নিখোঁজ

 গোয়াইনঘাট (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতঃ...

রইকান্দির জোড়া খুনের ঘটনায় আরো একটি মামলা

   দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দিতে...