শাবিতে কোটা সংস্কার আন্দোলন মানববন্ধন কর্মসূচিতে ছাত্রলীগের বাধা

প্রকাশিত : ০১ জুলাই, ২০১৮     আপডেট : ২ বছর আগে

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধন কর্মসূচিতে প্রস্তুতি নেওয়ার সময় বাধা দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার (০১জুলাই) পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচির প্রস্তুতি নেয় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ শাবিপ্রবি শাখা। এ সময়
মানববন্ধন কর্মসূচিতে শাবি ছাত্রলীগ এর নেতা-কর্মীরা বাধা দেয় এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ শাবি শাখা কমিটির আহবায়ক নাসির হোসেনকে বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হলে নিয়ে আটকে রাখে।

এবিষয়ে ছাত্রলীগ শাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ রুহুল আমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ অভিযোগ মিথ্যা। তাঁদের কোন জমায়েত ছিলো না। কেউ না আসার জন্য তাঁদের কর্মসূচি পণ্ড হয়। ছাত্রলীগ তাঁদের কর্মসূচিতে কোন বাধা দেয়নি।

প্রসঙ্গত, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ‘ছাত্রলীগের হামলায়’ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ছয় নেতা আহতের ঘটনায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মানববন্ধন কর্মসূচি পালনের প্রস্তুতি গ্রহণ করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ শাবিপ্রবি শাখা।

আরও পড়ুন