লিডিং ইউনিভার্সিটিতে উন্নত শিক্ষা পদ্ধতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

 সিলেট এক্সপ্রেস ডেস্ক : লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল কর্তৃক আয়োজিত কর্মশালায় উপস্থিত অতিথিবৃন্দ
লিডিং ইউনিভার্সিটিতে ‘আউটকাম বেইজড এডুকেশন ইন কোয়ালিটি এ্যাসিউরেন্স সিস্টেম’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল এর উদ্যোগে বুধবার দক্ষিণ সুরমার রাগীবনগরন্থ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী। রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নেভাল আর্কিটেকচার বিভাগের অধ্যাপক এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল এর পরিচালক ড. মো: রফিকুল ইসলাম। কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিক এবং বিশেষ অতিথি হিসেবে রেজিস্ট্রার মেজর (অব) মো: শাহ আলম, পিএসসি উপাস্থিত ছিলেন। ইংরেজি বিভাগের প্রভাষক তাসনিয়া মিজান চৌধুরীর সঞ্চালনায় কর্মশালায় সভাপতিত্ব করেন লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল এর পরিচালক এবং ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মো: রেজাউল করিম।
প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, লিডিং ইউনিভার্সিটিতে মানন্নোয়নের লক্ষ্যে বর্তমানে চলমান প্রজেক্ট রয়েছে। আজকের এ কর্মশালা থেকে প্রাপ্ত দিকনির্দেশনা এ উন্নয়নকে আরো গতিশীল করবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন। তিনি এ কর্মশালার আয়োজন করার জন্য আইকিউএসি এবং রিসোর্স পারসনকে বিশেষভাবে ধন্যবাদ জানান।
শিক্ষার্থীদের পাঠদান গ্রহনের বুদ্ধিমত্তার বিভিন্ন মাত্রা বিবেচনা করে পাঠদান প্রয়োজন উল্লেখ করেন তিনি বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষকদের দায়িত্ব অনেক। তিনি আজকের এ কর্মশালা সঠিক কারিকুলাম প্রণয়নে ফলপ্রসূ হবে বলেও আশা করেন। কর্মশালায় স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো: শাহ আলম, পিএসসি।
কর্মশালায় লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংগ্রহণ করেন।

আরও পড়ুন



সিলেটে দুই কেন্দ্রে বিএনপির জয়

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি...

মহিলাদের পর্দা ও শরীয়া বিধান

কুবাদ বখত চৌধুরী রুবেল: পর্দার...