লাউয়াছড়ায় সাপ ও তক্ষক অবমুক্ত

প্রকাশিত : ১৬ মে, ২০২০     আপডেট : ২ মাস আগে

মৌলভীবাজার প্রতিনিধি ।।
মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে ৩টি বিষাক্ত সাপ ও ১টি তক্ষক ও ১টি অজগর সাপ অবমুক্ত করা হয়েছে। বিভিন্ন সময় লোকালয়ে ধরা পড়া বন্য প্রাণীগুলোকে উদ্ধার করে প্রয়োজনীয় সেবা ও চিকিৎসা শেষে অবমুক্ত করে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।
শুক্রবার বিকেলে লাউয়াছড়া জাতীয় উদ্যানে একটি গোখরা সাপ, একটি তক্ষক, একটি ফণিমনসা ও একটি সবুজ বোড়াল সাপ অবমুক্ত করা হয়।
এ সময় শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান আসিক, উপজেলা প্রেসক্লাব সহ-সভাপতি চৌধুরী ভাস্কর হোম, রেঞ্জ কমকর্তা মোনায়েম হোসেন, লাউয়াছড়ার বিট কমকর্তা আনোয়ার হোসেন, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব উপস্থিত ছিলেন। মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়ায় শুক্রবার (১৫ মে) বিকাল সাড়ে ৩টায় চারটি বন্যপ্রানী অবমুক্ত করা হয়। অবমুক্ত করা প্রানীগুলোর মাঝে ছিল বিষাক্ত একটি গোখরা সাপ,একটি তক্ষক, একটি ফনি মনসা সাপ ও একটি সবুজ বোড়া । বন্যপ্রানী অবমুক্তকালে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) আশরাফুজ্জামান, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজার রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন,লাউয়াছড়া বিট কর্মকর্তা আনোয়ার হোসেন, বাংলাদেশ বন্যপ্রানী সেবা ফাউন্ডেশন-এর পরিচালক সজল দেব ও শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাব সহ-সভাপতি চৌধুরী ভাস্কর হোম। বাংলাদেশ বন্যপ্রানী সেবা ফাউন্ডেশন-এর পক্ষ থেক এসব প্রানী অবমুক্ত করা হয়।
অপরদিকে আজ বিকেলে জেলার কমলগঞ্জ উপজেলার দক্ষিণ বালিগাঁও মোকামটিলা নামক স্থান থেকে ৪র্থ শ্রেণীর ছাত্র সোহান মিয়ার সহযোগীতায় একটি জীবিত অজগর সাপ উদ্ধার করেছে বন বিভাগের বন্যপ্রাণী ইউনিট।

আরও পড়ুন

নগরিতে সিসিকের জীবানুনাশক ছিটানো অব্যাহত

করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সিলেট...

নার্সরা সেবা দিয়ে রোগীর মন জয় করে নেন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড....