লতিফা-শফি মহিলা কলেজ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: দক্ষিণ সুরমাস্থ লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজে যথাযোগ্য মর্যদায় মহান মহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচির শুরুতে প্রভাত ফেরীতে অংশগ্রহণ করেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা এবং কলেজ ক্যাম্পাসে অবস্থিত শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পনের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরবর্তীতে শিক্ষার্থীরা ভাষার উপর রচনা প্রতিযোগিতা এবং ভাষা ভিত্তিক কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতার পর দিবসটির তাৎপর্য নিয়ে অধ্যক্ষ জনাব আমিরুল আলম খান এর সভাপতিত্বে এবং প্রভাষক ফারজানা ইয়াসমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভার শুরুতে কোরআান থেকে তেলাওয়াত করে ছাত্রী জাহেরা বেগম ও গীতা পাঠ করেন শিক্ষক নন্দ কিশোর রায়। আলোচনায় অংশগ্রহন করেন এবং উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মোঃ মিজানুল কবির, মোঃ ফখরুল ওয়াহেদ চৌধুরী, মোঃ আবু হানিফ, শারমিন সুলতানা, শেখ মোঃ আব্দুর রশিদ, মোঃ মহিউদ্দিন, তপতী রায়, সুহেনাজ তাজগেরা, শক্তি রনাী সরকার, প্রভাষক নাসরিন আরা নার্গিস, রিক্তা রানী সরকার, বিকাশ চন্দ, সোহেল আহমদ, শাহনাজ বেগম শিমু, মোঃ সাদেকুল ইসলাম, ছাত্রী খাদিজা জান্নাত প্রমুখ।
আলোচনা শেষে রচনা ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয় এবং শিক্ষার্থীরা দেয়ালিকা প্রকাশ করে।

ক্যাপশন-১ ঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কলেজ শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পাঞ্জলি প্রদান করছেন লতিফা-শফি চৌধুরী মহিলা কলেজের শিক্ষকবৃন্দ।

ক্যাপশন-২ ঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা সভায় বক্তব্য রাখছেন কলেজ অধ্যক্ষ জনাব আমিরুল আলম খান।

ক্যাপশন-৩ ঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রচনা ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুন



দুর্যোগ মন্ত্রণালয়ের ত্রাণ বিতরণ

কমলগঞ্জ (মৌলভীবাজার ) প্রতিনিধি :...

মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের শিক্ষাভবন উদ্বোধন

আব্দুস সোবহান ইমন : পররাষ্ট্রমন্ত্রী...

বাণিজ্য মেলায় ৬ষ্ট দিনে র‌্যাফেল ‘ড্র’ এর বিজয়ী যারা

সিলেট এক্সপ্রেস ডেস্ক:  সিলেটে ৫ম...

রোটারি ক্লাব অব সিলেট সাউথ-এর নতুন পরিষদ ঘোষনা

রোটারি ক্লাব অব সিলেটসাউথ-এর২০২০-২১সালের বোর্ড...