লকডাউন শেষে ট্রেন চলাচল শুরু

,
প্রকাশিত : ০৯ আগস্ট, ২০২১     আপডেট : ৯ মাস আগে

চলমান লকডাউন শেষে শতভাগ যাত্রী নিয়ে আগামী বুধবার (১১ আগস্ট) থেকে ট্রেন চলাচল শুরু করবে। এ লক্ষ্যে সোমবার (৯ আগস্ট) সকাল ৮টা থেকে কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে।

রাজধানীর কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ার জানিয়েছেন, ট্রেনের ৫০ শতাংশ টিকিট কাউন্টার ও ৫০ শতাংশ অনলাইনে বিক্রি করা হচ্ছে। কাউন্টারে স্বাস্থ্যবিধি মেনেই টিকিট বিক্রি করা হচ্ছে।

রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী বুধবার থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ট্রেন ও ২০ জোড়া মেইল-কমিউটার ট্রেন চলাচল করবে। তবে ওই দিন একতা এক্সপ্রেস, ৭২৬ সুন্দরবন এক্সপ্রেস, ৭৬৫ নীলসাগর এক্সপ্রেস, ৭৭১ রংপুর এক্সপ্রেস ট্রেনগুলো ঢাকা থেকে ও ৭৮৩ টঙ্গীপাড়া এক্সপ্রেস ট্রেনটি গোবরা থেকে ছাড়বে না।

বাংলাদেশ রেলওয়ে যাত্রীদের জন্য বিশেষ কিছু নির্দেশনা দিয়েছে। যার মধ্যে রয়েছে- কোনো প্রকার ভাড়া বাড়ানো হবে না। সব অগ্রিম টিকিট যাত্রার পাঁচ দিন আগে ক্রয় করতে পারবেন। অনলাইনে ক্রয়কৃত টিকিট ফেরত দেওয়া যাবে না।

কমিউটার ট্রেনের টিকিট যথারীতি নির্দিষ্ট বক্স কাউন্টার থেকে দেওয়া হবে। আসনবিহীন টিকিট বিক্রয় বন্ধ থাকবে। যাত্রীদের নিজ নিজ টিকিট নিশ্চিত করেই কেবল ট্রেনে ভ্রমণের জন্য অনুরোধ করা হয়েছে। মাস্ক ছাড়া কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে পারবে না।

করোনা সংক্রমণ রোধে সরকার থেকে বিধিনিষেধ ঘোষণা করা হলে গত ২২ ‍জুন থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ ছিলো। তবে কোরবানির ঈদকে সামনে রেখে ১৪ জুলাই থেকে লকডাউন শিথিল করা হলে সীমিত পরিসরে স্বাস্থ‌্যবিধি মেনে ২২ জুলাই পর্যন্ত ট্রেন চলাচল করে। এরপর ২৩ জুলাই থেকে আবারও ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রাইজিংবিডি


আরও পড়ুন

জীবনের ইতিতে

 (সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ...

সিলেট মহানগর বি.এন.পি’র জরুরী সভা

 সিলেট এক্সপ্রেস ডেস্ক : আগামী ২৩শে...