রোহিঙ্গাদের নিয়ে কিছু এনজিও ও কুচক্রি মহল ব্যবসা করছে

Alternative Text
,
প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২১     আপডেট : ৮ মাস আগে

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গাদের নিয়ে কিছু এনজিও ও কুচক্রি মহল ব্যবসা করছে। তারা রোহিঙ্গাদের মিয়ানমার যেতে বাঁধা দিচ্ছে। কারণ- রোহিঙ্গা রাখাইনে চলে গেলে ওই সব কুচক্রি মহলের ব্যবসা বন্ধ হয়ে যাবে।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভারতের প্রদানকৃত অ্যাম্বুল্যান্স উদ্বোধনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মিয়ানমারের সাথে আমাদের সম্পর্ক ভালো। ১৯৭৮ সালে ২ লক্ষ রোহিঙ্গা এসেছিল, মিয়ানমার পরে তাদেরকে নিয়ে গেছে। ১৯৯২ সালে ২ লক্ষ ৫৩ হাজার রোহিঙ্গা আসছিল। এর মধ্যে ২ লক্ষ ৩৬ হাজার রোহিঙ্গা রাখাইনে ফেরত গেছে। বাকীরা বিভিন্ন সংস্থার মাধ্যমে বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। কিন্তু এবার কুচক্রি মহলের ইন্ধনে ১০ লক্ষ রোহিঙ্গা বাংলাদেশে থাকতে চাইছে। তারা ফিরবো তো দূরের কথা, নানা শর্ত দিচ্ছে আমাদেরকে। জমি কিনে দিতে, চাকরি দিতে হবে সহ বিভিন্ন শর্ত দিয়েই আসছে। এগুলো গ্রহণযোগ্য নয়।

মন্ত্রী আক্ষেপ প্রকাশ করে বলেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ চাইছিলেন সবাইকে রাখাইনে নিয়ে যেতে। কিন্তু তাকেও ওই ষড়যন্ত্রকারীরা হত্যা করে ফেলেছে।


পরবর্তী খবর পড়ুন : ফাইজারের করোনার টিকা আসছে

আরও পড়ুন

সিলেটের সাহিত্য-সংস্কৃতির বিকাশে আলী আশরাফের অবদান রয়েছে

 সিলেট এক্সপ্রেস ডেস্ক: দেশের প্রান্তিক...

নিখোঁজের ৫ দিন পর তরুণের ঘর থেকে কিশোরী উদ্ধার

 সিলেটএক্সপ্রেস সিলেটে নিখোঁজের ৫ দিন...