রোববারের সংগ্রাম পরিষদের মিছিল ও সমাবেশ সফল করুন

,
প্রকাশিত : ২৫ ডিসেম্বর, ২০২১     আপডেট : ৫ মাস আগে

আগামীকাল ২৬ ডিসেম্বর রবিবার সকাল ১১ টায় কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে রিকশা, ব্যটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদের সিলেট মহানগরী ও জেলা শাখার মিছিল ও সমাবেশ সফল করার আহবান জানিয়েছেন সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।
শনিবার বিকেলে রিকশা, ব্যটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদের সিলেট মহানগরীর ২৫,২৬ ও ২৭ নং ওয়ার্ড কমিটি গঠন ও কমিটি পরিচিত সভায় নেতৃবৃন্দ এই আহবান জানান।
সংগ্রাম পরিষদের নেতা সাগর আহমদ এর সভাপতিত্বে এবং এম,এ, কাওছার আহমেদের পরিচালনায় কমিটি পরিচিত সভায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা আহবায়ক, সংগঠনের উপদেষ্টা আবু জাফর, শ্রমিক ফ্রন্টের যুগ্ম আহবায়ক, সংগ্রাম পরিষদের সংগঠক প্রণব জ্যোতি পাল, মহানগর সংগঠক মঞ্জু আহমদ, ২৫ নং ওয়ার্ড সভাপতি মোঃ মজনু মিয়া, ২৬ নং ওয়ার্ড মোঃ এরশাদ মিয়া, ২৭ নং ওয়ার্ড কমিটির সভাপতি মোঃ মানিক মিয়া, উপদেষ্টা পাপ্পু আহমদ, আজিজ আহমদ, তাজ উদ্দিন আহমদ, মোঃ শামিম আহমেদ, দীন ইসলাম।
নেতৃবৃন্দ জানান, রবিবার সকাল ১১ টায় আম্বরখানাস্থ কার্যালয়ের সামনে জমায়েত হয়ে মিছিল করে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হবে।
নেতৃবৃন্দ বলেন, বলেন, বিভিন্ন ব্যবসায়ি গোষ্ঠীর হীন স্বার্থে ইজিবাইক, রিকশাসহ ব্যাটারিচালিত যানবাহন উচ্ছেদ করার চক্রান্ত চলছে। এ চক্রান্তে বক্তাগন গভীর ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেন।চালক, মেকানিক, ক্ষুদে মালিক, গ্যারেজ মালিকসহ আত্মকর্মসংস্থানে নিয়োজিত ৫০ লাখ মানুষ ও তাদের উপর নির্ভরশীল ২.৫ কোটি মানুষের জীবন জীবিকা এ পরিবহনের উপর নির্ভরশীল।বক্তাগন তাই আড়াই কোটি মানুষের জীবন জীবিকা রক্ষায় হাইকোর্টর দেয়া অন্তবর্তীকালীন আদেশ পুন:বিচেনা করার জন্য মাননীয় আদলতের প্রতি অনুরোধ জানান।
বক্তারা বলেন, বলেন, ইজিবাইক, রিকশাসহ ব্যাটারিচালিত যানবাহন উচ্ছেদ নয় আধুনিকায়ন করে লাইসেন্স প্রদানসহ ৫ দফা দাবিতে সংগ্রাম পরিষদের নেতৃত্বে গড়ে উঠা দীর্ঘ ৮ বছরের লাগাতার আন্দোলনের চাপে সরকার যখন নীতিমালা তৈরি করে নিবন্ধনের প্রক্রিয়া চুড়ান্ত করতে যাচ্ছে, তখন একদল অতি মুনাফালোভী ব্যবসায়ি গোষ্ঠি তাদের হীন স্বার্থে দেশের সড়ক থেকে ইজিবাইক, রিকশাসহ ব্যাটারিচালিত যানবাহনকে উচ্ছেদ করার চক্রান্ত- ষড়যন্ত্র করছে।নেতৃবৃন্দ বলেন দেশের ও সাধারন মানুষের স্বার্থে সাশ্রয়ি, পরিবেশ বান্ধব, জনপ্রিয় ও অপরিহার্য গনপরিবহন ইজিবাইক, ব্যাটারি রিকশাসহ ব্যাটারিচালিত যানবাহন উচ্ছেদ বা নিষেধাজ্ঞা করা হবে চরম আত্মঘাতি।কতিপয় অতিমুনাফালোভী ব্যবসায়ি গোষ্ঠীর হীন স্বার্থে নয় দেশের স্বার্থে সংগ্রাম পরিষদের প্রস্তাবনা যুক্ত করে সরকার প্রস্তাবিত “থ্রী-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রন নীতিমালা-২০২১” দ্রুত চুড়ান্ত কর।
বক্তারা বলেন, উক্ত নীতিমালার আলোকে ইজিবাইক, রিকশাসহ ব্যাটারিচালিত যানবাহনের দ্রুত নিবন্ধন, রুট পারমিট ও লাইসেন্স প্রদানসহ ৫ দফা দাবি মেনে নেওয়ার জোর দাবি জানান। অন্যথায় সংগ্রাম পরিষদের নেতৃত্বে ৫০ লাখ মানুষকে বেকার করার যে কোন চক্রান্ত-ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগনকে সাথে নিয়ে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে হলেও হুশিয়ারি উচ্চারণ করেন।


পরবর্তী খবর পড়ুন : করোনা একজনের মৃত্যু

আরও পড়ুন