রোটারি ক্লাবের ফ্রি চক্ষু শিবির

প্রকাশিত : ০৯ জানুয়ারি, ২০২০     আপডেট : ৬ মাস আগে

যুক্তরাজ্যের রোটারি ডিস্ট্রিক্ট-১১৯০-এর গভর্নর নমিনি এ্যানসেনক্লেয়ার ম্যাকট্রাক বলেছেন, রোটারিয়ানরা মানবতার কল্যাণে কাজ করে। দুঃস্থ ও অসহায় মানুষের কল্যাণে জাতি ধর্ম নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। চক্ষু চিকিৎসার মাধ্যমে মানুষ নতুন জীবন লাভ করে। এই ধরনের মহৎ কাজ করার সুযোগ দেয়ার জন্য তিনি রোটারি ক্লাব অব সেন্ট্রালকে ধন্যবাদ জানান।
রোটারি ক্লাব অব সিলেট সেন্ট্রাল এবং যুক্তরাজ্যের চার্চ এন্ড উয়াসাওয়াল্ট উইশেল রোটারি ক্লাব ইউকে-এর যৌথ উদ্যোগে দিনব্যাপী ফ্রি চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গত বুধবার গোলাপগঞ্জ উপজেলার আমুড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে রোটারি ক্লাব অব সিলেট সেন্ট্রাল এবং যুক্তরাজ্যের চার্চ এন্ড উয়াসাওয়াল্ট উইশেল রোটারি ক্লাব ইউকে-এর যৌথ উদ্যোগে আয়োজিত ফ্রি চক্ষু শিবিরে সাড়ে ৩ শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা, ঔষধ ও চশমা প্রদান করা হয়। এর মধ্যে ৭ জন রোগীকে ক্যাটারেক্ট অপারেশনের জন্য নির্বাচিত হয়। আগামী ১২ জানুয়ারী রবিবার জালালাবাদ চক্ষু হাসপাতালে তাদের অপারেশন করা হবে।
রোটারি ক্লাব অব সিলেট সেন্ট্রাল-এর প্রেসিডেন্ট ইলেক্ট বিকাশ কান্তিদাসের সভাপতিত্বে রোটারি ভিশন ২০২০-এর চেয়ারম্যান রোটারিয়ান পিপি মো. নজরুল ইসলাম পিএইচএফ-এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্যের রোটারি ডিস্ট্রিক্ট ১১৯০-এর গভর্নর নমিনি এ্যানসেনক্লেয়ার ম্যাকট্রাক। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আমুড়া ইউনিয়ন চেয়ারম্যান রুহেল আহমদ, রোটারিয়ান পিপি সিদ্দিকুর রহমান পিএইচএফ, পিপি রোটারিয়ান হুমায়ুন ইসলাম কামাল, রোটারিয়ান পিপি জিয়াউল হক জিয়া এমপিএইচএফ, রোটারিয়ান পিপি এম এ মুকিত, রোটারিয়ান পিপি ড. শহিদুল ইসলাম এডভোকেট, রোটারিয়ান পিপি অধ্যাপক সাব্বির আহমদ, রোটারিয়ান এমদাদ হোসেন, ক্লাব সেক্রেটারি রোটারিয়ান আহমদ রশিদ চৌধুরী, রোটারিয়ান আলি হোসেন, রোটারিয়ান স্বরাজ বন্ধু দাস, রোটারিয়ান জোবায়ের আহমদ, গোলাপগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, যুক্তরাজ্যের চার্চ এন্ড উয়াসাওয়াল্ট উইশেল রোটারি ক্লাব ইউকে-এর যুক্তরাজ্যের চার্চ এন্ড উয়াসাওয়াল্ট উইশেল রোটারি ক্লাব ইউকে-এর প্রেসিডেন্ট লিনডন জন হিপ, সেক্রেটারি ও প্রেসিডেন্ট ইলেক্ট ক্যাথারিন ম্যারি হিপ, মেম্বারশিপ চেয়ারম্যান সেলি এ্যাননা হুপ, মেম্বার হে গেক চেংগ জ্যাকসন, ডিস্টিক্ট স্পোটস চেয়ারম্যান মাইকেল ইডওয়ার্ড হেন্ডাল, ফ্রেন্ডস অফ রোটারি ডাউন টেইলর, স্পোটস চেয়ারম্যান পিটার ইডম্যানশন, কোনওয়ে ফ্রেন্ডস রোটারি বারবারা এ্যানি, ইন্টারন্যাশনাল চেয়ারম্যান মোহাম্মদ হারুন মিয়া আব্দুল গফ্ফার কুটু মেম্বার, জালালাবাদ চক্ষু হাসপাতালের ডা. জান্নাতুল ফেরদৌস ও মহানগর হসপিটাল-এর ডা. গৌতম সূত্রধর, জালালাবাদ চক্ষু হাসপাতালের প্রোগ্রাম অফিসার পিংকু আব্দুর রহমান, ওটি সহকারী সুধাংশু প্রমুখ।

আরও পড়ুন