রোটারিয়ানরা পেশাগত দায়িত্ব পালনে সমাজের উদাহরণ হিসেবে উপস্থাপন করবেন

প্রকাশিত : ১৮ জানুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

মো. আব্দুল বাছিত:

শাবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. কামাল আহমেদ চৌধুরী বলেছেন, রোটারি বিশ্ব ব্যাপী মানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পেশাগত দায়িত্বপালন, সমাজ উন্নয়নে সততা এবং নৈতিকতা রক্ষার মাধ্যমে রোটারিয়ানরা সমাজে নিজেদেরকে উদাহরণ হিসেবে উপস্থাপন করবেন। তাই সমাজ-উন্নয়নের মূলমন্ত্র ধারণ করে রোটারিয়ানদেরকে আরো বেশি কাজ করতে হবে।
রোটারির পেশাগত মাস পালন উপলক্ষে ‘পেশাগত দায়িত্বপালনে সততা এবং নৈতিকতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রোটারি ক্লাবের মাসব্যাপী পেশাগত মাস উপলক্ষে সিলেট সুরমা জোনের ১৬টি ক্লাব এই আলোচনা সভার আয়োজন করে। গত বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) নগরীর বন্দরবাজারস্থ সিলেট স্টেশন ক্লাবে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিডিজি ডা. মঞ্জুরুল হক চৌধুরী, পিডিজি ইঞ্জিনিয়ার এম এ লতিফ, পিডিজি শহীদ আহমদ চৌধুরী, ডিজিএন ড. বেলাল উদ্দিন আহমদ, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক রোটারিয়ান পিপি আলহাজ্ব ওমর ফারুক, রোটারি ক্লাব অব জালালাবাদ-এর প্রেসিডেন্ট মাসুদ আহমদ চৌধুরী এবং কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন রোটারি ক্লাব অব চট্টগ্রাম রিভারসাইন-এর পিপি রোটারিয়ান রুহেলা খান চৌধুরী।
রোটারি ক্লাব অব সিলেট গ্যালাক্সির প্রেসিডেন্ট রোটারিয়ান এডভোকেট হোসেন আহমদ শিপনের সঞ্চালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রোটারি ক্লাব অব সিলেট ইস্ট -এর প্রেসিডেন্ট ও প্রোগ্রাম চেয়ার রোটারিয়ান মো. মিজানুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রোটারি ক্লাব অব কুমিল্লা সিটির চার্টার প্রেসিডেন্ট রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী, রোটারি ক্লাব অব সিলেট সিটির প্রেসিডেন্ট রোটারিয়ান সাঈদ চৌধুরী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান মো. কামাল উদ্দিন ভূঁইয়া, রোটারি প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান কবিরুল ইসলাম। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পরবর্তী সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। সভাটি রোটারি ক্লাব অব (সিলেট সিটি, সিলেট ইস্ট, সিলেট গার্ডেন ভিউ, গ্রান্ড সিলেট, গ্রীণ সিটি, সিলেট গ্যালাক্সি, সিলেট হিল টাউন, সিলেট কুশিয়ারা, সিলেট কীন ব্রিজ, সিলেট মিডটাউন, সিলেট নর্থ, সিলেট পাইওনিয়ার, সিলেট প্রিমিয়ার, সিলেট রিগ্যাল সিটি, সিলেট সাউথ, সিলেট সুপ্রিমের) উদ্যোগে সম্মিলিতভাবে আয়োজন করা হয়। সভার শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন রোটারিয়ান কয়েস আহমদ। এছাড়া সভায় কর্মক্ষেত্রে অসামান্য অবদান রাখার জন্য সিলেট সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রকৌশলী ওয়ালি উল্লা মোল্লা এবং সিলেটের ফটো সাংবাদিক মো. দুলাল হোসেনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। পরে অনুভূতি ব্যক্ত করেন প্রকৌশলী ওয়ালি উল্লা মোল্লা এবং সাংবাদিক মো. দুলাল হোসেন। সভার শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে সংগীত পরিবেশন করেন সিলেটের জনপ্রিয় কণ্ঠশিল্পী আব্দুল মুমিত এবং সুপ্রিয়া দে। সভায় আয়োজক ক্লাবের নেতৃবৃন্দ, সিলেট সুরমা জোনের রোটারি ক্লাবের নেতৃবৃন্দসহ সিলেটের বিভিন্ন পেশাজীবি সংগটনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



সিলেট উইমেন্স মেডিকেল কলেজে স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্ভোধন

সিলেট উইমেন্স মেডিকেল কলেজে হাসপাতালে...

এইচ. এম. সেলিম শিশু বিদ্যালয়ের ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান

গোলাপগঞ্জে হেতিমগঞ্জের কায়স্থগ্রামের এইচ.এম. সেলিম...

সিলেটে বিশ্ব ম্যালেরিয়া দিবস পালিত

আব্দুস সোবহান ইমন : সারা...

কয়েস লোদীকে নিয়ে অপপ্রচারে জাহেদ তালুকদারের নিন্দা

সিলেট এক্সপ্রেস ডেস্ক:  সিলেট সিটি...