রিসার্চের দিকে চিকিৎসকদের মনোযোগ কম ডা: মোর্শেদ চৌধুরী

প্রকাশিত : ০৮ ডিসেম্বর, ২০১৯     আপডেট : ২ মাস আগে  
  

রিসার্চের দিকে চিকিৎসকদের মনোযোগ কম বলে মন্তব্য করেছেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা: মোর্শেদ আহমদ চৌধুরী। তিনি বলেন, অনেক চিকিৎসক কেবল ডাক্তারি নিয়েই ব্যস্ত। এর মধ্যে কিছু সরকারি, আবার কিছু বেসরকারি ডাক্তারি। অর্থাৎ তারা রিসার্চ ওরিয়েন্টেড না। সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়কে তিনি গবেষণা নির্ভর বিশ্ববিদ্যালয় হিসাবে গড়তে চান বলে মন্তব্য করেন ভিসি।

রবিবার সকালে চৌহাট্টাস্থ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের অগ্রগতি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এমন মন্তব্য করেন।

ভিসি ডা. মোর্শেদ আহমদ চৌধুরী আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস দক্ষিণ সুরমার মোল্লারগাঁওয়ে স্থাপন করা হবে। এজন্য সেখানকার গোঁয়ালগাও মৌজার ৫০.২২ একর এবং জে এল নং-১১৮ হাজরাই মৌজার ৩০.০৯ একর মিলিয়ে সর্বমোট ৮০.৩১ একর ভূমি অধিগ্রহণের অনুমতি পাওয়া গেছে। অধিগ্রহণের ব্যয় ধরা হয়েছে ১৩৮.১৫ কোটি টাকা। ভূমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদন দেয়ায় তিনি সিলেটবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। ভিসি জানান, সিলেটের জেলা প্রশাসক এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সাথে প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করে সার্বিক কাজটি দ্রæত এগিয়ে নেয়ার জন্য যথারীতি কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, ভূমি অধিগ্রহণশেষে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের দিকে হাত দেয়া হবে। এজন্য সবমিলিয়ে প্রায় দুই হাজার কোটি টাকার ডেভেলপম্যান্ট প্রজেক্ট প্রপোজাল(ডিপিপি) তৈরী করা হচ্ছে বলে জানান তিনি। ডিপিপি প্রণয়নের এটি প্রিএকনেক এবং একনেক-এ তোলা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল, শিক্ষার্থী ভর্তিসহ অন্যান্য বিষয় নিয়েও কথা বলেন।

আরও পড়ুন



বানিয়াচংয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু

সিলেট এক্সপ্রেস ডেস্ক : হবিগঞ্জের...

হয়রানিমুক্ত বিদ্যুৎ সংযোগের অঙ্গিকার করলেন পবিস-২ এর জিএম, ডিজিএম

কোম্পানিগঞ্জ প্রতিনিধিঃ হয়রানিমুক্ত বিদ্যুৎ সংযোগের...

হবিগঞ্জে মোবাইল বিস্ফোরণে কিশোর নিহত

সিলেট এক্সপ্রেস ডেস্ক  : হবিগঞ্জের...

শাল্লা ডিগ্রি কলেজে একাদশ শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত

হাবিবুর রহমান হাবিব, শাল্লা (সুনামগঞ্জ)...