রিপন হত্যার ঘটনায় ২০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত : ১২ জুলাই, ২০২০     আপডেট : ১ মাস আগে

সিলেট এক্সপ্রেস সিলেট জেলা ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি ইকবাল হোসেন রিপন হত্যার ঘটনায় ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১১ জুলাই) সকালে নিহতের স্ত্রী ফারজানা আক্তার তমা বাদি হয়ে সিলেটের দক্ষিণ সুরমা থানায় ১৩ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ৫/৭ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল এ তথ্য নিশ্চিত করে বলেন, খুনের ঘটনায় জড়িত স্থানীয় বরইকান্দি ইউনিয়নের বাসিন্দা নোমান আহমদ ও সাদ্দাম আমহমদ নামে ২ আসামিকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ব বিরোধের জের ধরে শুক্রবার (১০ জুলাই) রাত সাড়ে ১০টায় সিলেটের দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনা প্রতিবাদে রাত ১১টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

শনিবার (১১ জুলাই) দুপুর পর্যন্ত সিলেটের সক ক’টি প্রবেশদ্বারে রাস্তার উপর ট্যাংকলরী এলোপাতাড়ি রেখে রাস্তা অবরোধ করে রেখেছেন। শ্রমিকরা জানিয়েছেন, শনিবারের মধ্যে খুনীদর গ্রেফতার করা না হলে রোববার থেকে সারা দেশে অবরোধের ডাক দেওয়া হবে।

আরও পড়ুন